শীর্ষ খবর

খালেদা অসুস্থ তবে ঝুঁকি নেই: বিএসএমএমইউ পরিচালক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন ঝুঁকিপূর্ণ নয় তবে তার উন্নত চিকিৎসার জন্য সব ধরনের বিশেষজ্ঞ চিকিৎসক ও বিভাগ রয়েছে এমন হাসপাতালে ভর্তি করানোর ব্যাপারে ডাক্তাররা অভিমত দিয়েছেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন ঝুঁকিপূর্ণ নয় তবে তার উন্নত চিকিৎসার জন্য সব ধরনের বিশেষজ্ঞ চিকিৎসক ও বিভাগ রয়েছে এমন হাসপাতালে ভর্তি করানোর ব্যাপারে ডাক্তাররা অভিমত দিয়েছেন।

খালেদা জিয়ার চিকিৎসার শারীরিক অবস্থা নিরূপণে গতকাল পাঁচ জন চিকিৎসকের মেডিকেল টিম গঠন করা হয়। গতকালই তারা ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে যান। তারা মনে করেন, খালেদার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) সবচেয়ে উপযুক্ত।

ওই মেডিকেল টিমের বরাত দিয়ে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন আজ সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার যেসব পুরনো রোগ ছিল সেগুলোই রয়েছে। কারাগারে যাওয়ার পর নতুন কোনো রোগে আক্রান্ত হননি। ডাক্তাররা তার অবস্থা পর্যবেক্ষণ করে কিছু চিকিৎসা দিয়েছেন। তবে তিনি শারীরিকভাবে ঝুঁকিতে নেই। তারা তাকে বিএসএমএমইউতে ভর্তি করানোর পরামর্শ দিয়েছেন।

খালেদা জিয়া চাইলে তাকে চিকিৎসা দিতে বিএসএমএমইউ সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে বলেও যোগ করেন হাসপাতালটির পরিচালক।

এর আগে আজ সকাল ১০টায় মেডিকেল টিমের সদস্যরা বৈঠক করে বিএসএমএমইউ’র পরিচালকের কাছে প্রতিবেদন জমা দেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা ঘোষণার পর গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়।

এর আগে ৭ এপ্রিল ডাক্তারি পরীক্ষা নিরীক্ষার জন্য তাকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়েছিল। তবে বিএনপির নেতারা শুরু থেকেই খালেদা জিয়াকে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানোর দাবি জানিয়ে আসছে। সর্বশেষ গত ৯ সেপ্টেম্বর মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির ১০ জন নেতা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গে দেখা করে তার সুচিকিৎসার দাবি জানান।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

9h ago