ফোন করে তামিমের হাতের খবর নিলেন প্রধানমন্ত্রী

আঙুলের চোটে এশিয়া কাপ শেষ হয়ে গেছে তামিম ইকবালের। মাঝ পথেই দেশে ফিরেছেন তিনি। তবে আহত তামিমের হাতের খোঁজ খবর নিতে বুধবার তার বাড়িতে ফোন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডেইলি স্টারকে ফোনে বিষয়টি জানিয়েছেন তামিম নিজেই।
Tamim Iqbal
সোমবার দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালের লবিতে তামিম ইকবাল। ছবি: বিসিবি

আঙুলের চোটে এশিয়া কাপ শেষ হয়ে গেছে তামিম ইকবালের। মাঝ পথেই দেশে ফিরেছেন তিনি। তবে আহত তামিমের হাতের খোঁজ খবর নিতে বুধবার তার বাড়িতে ফোন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডেইলি স্টারকে ফোনে বিষয়টি জানিয়েছেন তামিম নিজেই।

ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে প্রধানমন্ত্রী বরাবরই উষ্ণ হৃদয়ের অধিকারী। বেশ লম্বা সময় ধরেই তামিমের কুশলাদি জিজ্ঞাসা করেছেন প্রধানমন্ত্রী। তামিমের ভাষায়, ‘তিনি আমার স্বাস্থ্যের খবর জানতে চেয়েছেন। তার সুহৃদয়পূর্ণ কথাবার্তায় বোঝার উপায় নেই যে তিনি যে দেশের প্রধানমন্ত্রী। মনে হয়েছে আমার খুব কাছের কেউ একজন ফোন করেছে। তিনি আমার মঙ্গল কামনা করেছেন এবং আমাকে বলেছেন আমার কোন কিছু প্রয়োজন আছে কি না’

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সুরাঙ্গা লাকমালের একটি বল খেলতে গিয়ে বাঁ হাতের কনিষ্ঠ আঙুল ভেঙে যায় তামিমের। স্ক্যান রিপোর্টে দেখা গিয়েছে নিঃসন্দেহে তামিম এরপর আর খেলতেই পারবে না। কিন্তু রূপকথার গল্পের মতো নয় নম্বর ব্যাটসম্যান আউট হওয়ার পর মাঠে প্রবেশ করেন তামিম। এরপর  মুশফিকের সঙ্গে শেষ উইকেট জুটিতে আসে মূল্যবান ৩২ রান। সে ম্যাচে জয়ও পায় টাইগাররা।

মাঠে নেমে এক হাতে লাকমালের একটি বাউন্সারও সামলেছেন দারুণভাবেই। মূলত দলকে সহায়তা করতেই বিশাল এ ঝুঁকি নিয়েছিলেন তামিম। তার বিস্ময়কর নিবেদনে বেশ প্রশংসা কুড়িয়েছে ক্রিকেট মহলে। তবে দলের সঙ্গে আরব আমিরাতে থেকে খেলতে পারলে বেশি খুশি হতেন এ ওপেনার। তবে সার্বজনীন এ প্রশংসায় কিছুটা হলেও দুঃখ লাঘব হয়েছে তার।

‘স্বাভাবিকভাবেই প্রশংসা পেলে আমার খুব ভালো লাগে। প্রধানমন্ত্রীর ফোন আমি বিনীত ভাবেই নিয়েছি। আমি সে ম্যাচে যা করেছি তা লোকজন খুব ইতিবাচক হিসেবেই নিয়েছে। আমি যা করেছি তা করেছি ভেতর থেকে একটা অনুভূতি হওয়ার কারণেই’

‘তবে সবশেষে আমি একজন পেশাদার ক্রিকেটার। কস্তটা আমি অনুভব করছি। কারণ আমি খেলতে পারছি না। আমি খুব ভালো অনুভব করতাম যদি আমি সেখানে থাকতে পারতাম। এবং দলের হয়ে দুটি ম্যাচ জিততে পারতাম।’ – যোগ করে বলেন তামিম।

Comments

The Daily Star  | English

Storm in Houston puts start of Bangladesh-USA series in doubt

“The start of the USA v Bangladesh T20I series scheduled for May 21 is currently in doubt after a major storm system ripped through the Houston area on Thursday,” Penna wrote on X

7m ago