যুব এশিয়া কাপ ২০১৮

যুব এশিয়া কাপেও পাকিস্তানকে হারালো বাংলাদেশ

কদিন আগেই মূল এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ জাতীয় দল। শ্রীলঙ্কার কাছে হেরে যুব এশিয়া কাপ শুরু করা বাংলাদেশ যুব দল পাকিস্তানকে পেয়েই ঘুরে দাঁড়িয়েছে। টিকে থাকার লড়াইয়ে দ্বিতীয় ম্যাচে অনায়াসে হারিয়েছে তাদের।

কদিন আগেই মূল এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ জাতীয় দল।  শ্রীলঙ্কার কাছে হেরে যুব এশিয়া কাপ শুরু করা বাংলাদেশ যুব দল পাকিস্তানকে পেয়েই ঘুরে দাঁড়িয়েছে। টিকে থাকার লড়াইয়ে দ্বিতীয় ম্যাচে অনায়াসে হারিয়েছে তাদের।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানকে ১৮৭ রানে গুড়িয়ে দিয়ে জিতেছে ৩ উইকেটে। হাতে বাকি ছিল ১৬ বল।

সকালে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠিয়েই চেপে ধরে বাংলাদেশ। শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরীর তোপের মুখ রান করতে হিমসিম খাচ্ছিলেন পাকিস্তানি ওপেনাররা। দুই পেসারের চাপে কাবু পাকিস্তানিরা অভিষেক দাসকে আগ্রাসন দেখাতে গিয়ে ৩০ রানেই উইকেট হারায়।

এরপরও ধুঁকে ধুঁকেই এগুচ্ছিল পাকিস্তানের ইনিংস। ওপেনার সায়েম আইয়ুবের ৪৯ ও ওয়াকার আহমেদের ৬৭ রানের পরও দুশো পেরুতে পারেনি তাদের ইনিংস।

মামুলি লক্ষ্য পেয়ে বাংলাদেশের শুরুটা হয় ভয়াবহ। রানের খাতা খোলার আগেই আউট হন তানজিদ হাসান। ২১ রান করে কুপোকাত সাজিদ হোসেনও। অধিনায়ক  তৌহিদ হৃদয় ফেরত যান মাত্র ১০ রান করে। ৪২ রানে ৩ উইকেট হারিয়ে শঙ্কায় পড়া দলকে টেনে তুলেন প্রান্তিক নওরোজ ও শামিম হোসেন। দুজনেই তুলে নেন ফিফটি। ৫৮ রান করে প্রান্তিক আউট হলেও ৬৭ রান করা শামিম ফেরেন চোট নিয়ে।

শেষ দিকে টপাটপ কয়েকটি উইকেট হারালেও জিততে সমস্যা হয়নি বাংলাদেশের।

Comments