যুব এশিয়া কাপের ফাইনালে ভারতের সঙ্গী শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা এনে দিয়েছিলেন মাঝারি সংগ্রহ। তা নিয়েই বোলাররাই করেছেন কাজের কাজ। আফগানিস্তানকে বড় ব্যবধানেই হারিয়ে যুব এশিয়া কাপের ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা।
Sri Lanka U 19
ফাইল ছবি

শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা এনে দিয়েছিলেন মাঝারি সংগ্রহ। তা নিয়েই বোলাররাই করেছেন কাজের কাজ। আফগানিস্তানকে বড় ব্যবধানেই  হারিয়ে যুব এশিয়া কাপের ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা।

শুক্রবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সেমিফাইনালে শ্রীলঙ্কার করা ২০৯ রানের জবাবে আফগানরা থেমে যায় ১৭৮ রানে। ৩১ রানের জয় নিয়ে তাই সোমবার ফাইনালে ভারতের প্রতিপক্ষ হয়েছে শ্রীলঙ্কা।

সকালে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল আফগানিস্তান। মন্থর পিচে লঙ্কানদের টেনেছেন নুয়ানিন্দু ফার্নেন্দো। উইকেটের মেজাজ বুঝে খেলে দারুণ সেঞ্চুরি তুলে নেন তিনি।

কোন তুলার আগেই ২ উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। ওয়ানডাউনে নেমে ১২ রান করে ফিরে যান কামিল মিশ্রও। এক পর্যায়ে ৪২ রানে ৪ উইকেট হারায় শ্রীলঙ্কার যুবারা। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর শুরু ফার্নেন্দোর।

দলের অর্ধেকেরও বেশি রান করেছেন তিনি একাই। ১২৯ বলে ৮ চার আর ৩ ছক্কায় ১১১ রান করে আউট হন তিনি।

মাঝারি লক্ষ্যে শুরুটা বেশ ভালোই করেছিল আফগানিস্তান। দুই ওপেনার দেখেশুনে পার করে দিয়েছিলেন প্রথম পাওয়ার প্লে। বিশেষ করে অধিনায়ক রহমতুল্লাহ গুরবাজ খেলেছেন স্বচ্ছন্দে। ফিফটি থেকে চার রান দূরে থাকতে কাটা পড়েন তিনি। ৩ উইকেটে ১১৩ থেকে হুট করে পথ হারায় আফগানরা। পরের ৩০ রানের মধ্যে পড়ে আরও ৫ উইকেট।

শেষ দিকের ব্যাটসম্যানরাও কেউ ঘুরে দাড়াতে পারেননি। আগের আসরের চ্যাম্পিয়ন আফগানিস্তান এবার তাই থেমেছে শেষ চারে। আফগানদের গুড়িয়ে দেওয়ায় বড় অবদান শশাঙ্ক দুলসান। ২৪ রানে ৩ উইকেট নেন তিনি।

 

 

Comments

The Daily Star  | English

PM briefing media on China visit

The press conference started at the prime minister's official residence Ganabhaban here at 4pm today.

17m ago