তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আমীর খসরু কারাগারে

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় হওয়া মামলায় বিএনপির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের আদালত। আন্দোলনে শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগে ছাত্রলীগের এক নেতা এই মামলা করেছিলেন।
আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় হওয়া মামলায় বিএনপির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রাম মহানগর  আদালত। আন্দোলনে শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগে ছাত্রলীগের এক নেতা এই মামলা করেছিলেন।

মামলার অভিযোগে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকে ব্যবহার করে আমীর খসরু দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছিলেন।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলাটি করেন। বিএনপির আরেক নেতার সঙ্গে ফোনালাপের অডিও ক্লিপ ফাঁস হওয়ার অভিযোগ ওঠার পর এই মামলা করা হয়।

এই মামলায় হাইকোর্ট থেকে আমীর খসরু আগাম জামিন পেয়েছিলেন ৭ অক্টোবর পর্যন্ত। জামিনের মেয়াদ শেষে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেছিলেন হাইকোর্ট। আজ আদালতে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করলে তা নামঞ্জুর করে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ৭ অক্টোবর চট্টগ্রাম মহানগর আদালত ২১ অক্টোবর (আজ) পর্যন্ত আমীর খসরুর জামিন বর্ধিত করেছিলেন।

Comments

The Daily Star  | English

Signal 7 at Payra, Mongla as Cyclone Remal forms over Bay

Cox’s Bazar, Ctg maritime ports asked to hoist Signal 6

2h ago