শীর্ষ খবর

‘মুষ্টিমেয় নয়, ১৬ কোটি মানুষের উন্নয়ন চাই’

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, “সংবিধানে আছে জনগণ হচ্ছে দেশের মালিক। এই মালিকানা ফিরিয়ে আনতে হবে। সুষ্ঠু নির্বাচন না হলে দেশের মানুষ বঞ্চিত হবে। তাই গ্রাম, ইউনিয়ন ও জেলায় ঐক্য সুসংহত করতে হবে।”
 sylhet rally
২৪ অক্টোবর ২০১৮, সিলেটের বন্দরবাজার এলাকায় রেজিস্ট্রি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম রাজনৈতিক সমাবেশের আায়োজন করা হয়। ছবি: মোহাম্মদ আল-মাসুম মোল্লা

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, “সংবিধানে আছে জনগণ হচ্ছে দেশের মালিক। এই মালিকানা ফিরিয়ে আনতে হবে। সুষ্ঠু নির্বাচন না হলে দেশের মানুষ বঞ্চিত হবে। তাই গ্রাম, ইউনিয়ন ও জেলায় ঐক্য সুসংহত করতে হবে।”

সিলেটের বন্দরবাজার এলাকায় রেজিস্ট্রি মাঠে আজ (২৪ অক্টোবর) জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম রাজনৈতিক সমাবেশে তিনি এ কথা বলেন।

এ সময় সরকারের উন্নয়ন প্রচারণা নিয়ে ড. কামাল বলেন, “সরকার বলছে উন্নয়ন, উন্নয়ন। এই উন্নয়ন কার উন্নয়ন? এই উন্নয়ন হচ্ছে মুষ্টিমেয় মানুষের উন্নয়ন। দেশের সাধারণ মানুষের কোনো উন্নয়ন হয়নি। আমরা ১৬ কোটি মানুষের উন্নয়ন চাই।”

তিনি আরও বলেন, “দেশে সম-অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা ক্ষমতায় আসবো। জনগণ আবার দেশের মালিক হবে।”

এর আগে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আজ আর একটি ইতিহাসের জন্ম নিচ্ছে। সেটি হলো- গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাস।”

এ সময় জাতীয় ঐক্যের পক্ষ থেকে তিনি কয়েকটি দাবি তুলে ধরে বলেন, “তফসিল ঘোষণার পূর্বে সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বাতিল করতে হবে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলবে না। ডিজিটাল কারচুপি বন্ধ করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষার জন্য সেনা মোতায়েন করতে হবে।”

সমাবেশস্থলে আগত নেতা-কর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, “আমাদের ব্যর্থ হলে চলবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।”

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, বরকতউল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, সিলেট জেলা বিএনপির সভাপতি আবু কাহের চৌধুরী শামীম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর প্রমুখ।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী।

Comments

The Daily Star  | English

Faridpur bus-pickup collision: The law violations that led to 13 deaths

Thirteen people died in Faridpur this morning in a head-on collision that would not have happened if operators of the vehicles involved had followed existing laws and rules

44m ago