সংঘর্ষে পুলিশ সদস্য নিহত

ঢাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া এই খবর নিশ্চিত করেছেন।

ঢাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া এই খবর নিশ্চিত করেছেন।

ফকিরাপুল এলাকা থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছিল বলে জানান তিনি।

বাচ্চু মিয়া বলেন, ফকিরাপুল থেকে পুলিশ সদস্য এবং পথচারীরা তাকে নিয়ে আসেন। তার মাথায় আঘাত লেগেছিল। বিকেল সোয়া ৪টায় তাকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ মর্গে রাখা হয়েছে।

পুলিশ জানায়, সংঘর্ষে ওই পুলিশের সদস্যের ইউনিফর্মে থাকা নাম সম্বলিত ব্যাজটি ছিঁড়ে যায়। এ কারণে তাৎক্ষণিকভাবে তার নাম জানা সম্ভব হয়নি।

পরে পুলিশ জানায়, নিহত কনস্টেবল আমিরুল পারভেজ ডিএমপির কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম শাখায় ছিলেন। তার বাড়ি মানিকগঞ্জ জেলার দৌলতপুরে।

ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের আবাসিক সার্জন মোহাম্মদ আলাউদ্দিন জানান, মৃত অবস্থাতেই ওই পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তার মাথায় গুরুতর আঘাত রয়েছে। আমরা ইসিজি করার পর নিশ্চিত হয়ে তাকে মৃত ঘোষণা করেছি।

আজ দুপুরে নয়াপল্টনে বিএনপির সমাবেশ করার কথা ছিল। পুলিশের সঙ্গে সংঘর্ষের এক পর্যায়ে সেখান থেকে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে বিভিন্ন এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়।

আজ বিকেল ৩টা ৩৯ মিনিটে গণমাধ্যমে পাঠানো বার্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেল দাবি করে, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আগুন দিয়েছে বিএনপি-জামায়াত।

এতে আরও বলা হয়, আজ বিএনপির সঙ্গে সংঘর্ষে আহত ২২ পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে এবং বাকি ১৯ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

 

Comments