ক্রিকেট

হতাশায় ব্যাট দিয়ে স্টাম্প ভাঙলেন শান্ত

মঙ্গলবার দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঘটে এই ঘটনা। সেন্টার নেটে  শামীম পাটোয়ারি ও সৌম্য সরকারের পর ব্যাটিং করতে আসেন শান্ত।
nazmul hossain shanto
ছবি: ফিরোজ আহমেদ

ইনডোরে ব্যাট করে সেন্টার উইকেটে বড় শটের জন্য এসেছিলেন নাজমুল হোসেন শান্ত। থ্রোয়ার রমজানের থ্রো ডাউনে উড়াতে চেয়েছিলেন বল। কিন্তু কোনভাবেই ব্যাটে-বলে হচ্ছিল না। বারবার পরাস্ত হওয়ার হতাশার স্টাম্পের উপর রাগ ঝেড়েছেন এই বাঁহাতি।

মঙ্গলবার দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঘটে এই ঘটনা। সেন্টার নেটে  শামীম পাটোয়ারি ও সৌম্য সরকারের পর ব্যাটিং করতে আসেন শান্ত।

২০  মিনিট ধরে করেন ব্যাটিং। পুরোটা সময় তাকে দেখা যায় নড়বড়ে। বেশ কয়েকবার হন পরাস্ত। বড় শটের দেখা পাননি একবারও। এক পর্যায়ে মেজাজ হারিয়ে ফেলেন তিনি। বল ব্যাটে না লাগার পরই ব্যাট দিয়ে ঘুরে স্টাম্প ভেঙে দেন। পরে অবশ্যই নিজেই স্টাম্প আবার লাগিয়েছেন যথাস্থানে।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সবচেয়ে বড় চমক হয়েই এসেছেন শান্ত। সাদা বলের ক্রিকেটে বলার মতো কোন পারফরম্যান্স কখনো না থাকলেও জায়গা করে নেন ১৫ জনের স্কোয়াডে। কোচ শ্রীধরন শ্রীরাম জানান, ইমপ্যাক্ট বিবেচনায় অস্ট্রেলিয়া বিশ্বকাপে নেওয়া হয়েছে তাকে। যদিও কুড়ি ওভারের ক্রিকেটে ১০৪ স্ট্রাইকরেট থাকা শান্তর খেলার ধরন নিয়ে আছে প্রশ্ন।

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে দেশে কোন আনুষ্ঠানিক ক্যাম্প রাখেনি বিসিবি। মিরপুরে ক্রিকেটাররা নিজ উদ্যোগেই করছেন অনুশীলন। আরও একদিন অনুশীলন করে বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাত উড়ে যাওয়ার কথা তাদের।

দুবাইতে ২৫ ও ২৭ সেপ্টেম্বর স্বাগতিকদের বিপক্ষে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। এরপর দল উড়াল দেবে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। সেখানে ত্রিদেশীয় সিরিজ খেলে যাবে বিশ্বকাপে।

দলে ব্যাকআপ ওপেনার হিসেবে থাকায় আগামী কয়েকদিন তাই শান্ত উপর নজর থাকবে চড়া। বিশ্বকাপের আগের ম্যাচগুলোতে তিনি কেমন করেন তা নিয়ে থাকবে কৌতূহল। এই সময়ে কোন ক্রিকেটার খারাপ করলে মূল স্কোয়াডে বদল আনার সুযোগ আছে বাংলাদেশের।

Comments

The Daily Star  | English

All animal waste cleared in Dhaka south in 10 hrs: DSCC

Dhaka South City Corporation (DSCC) has claimed that 100 percent sacrificial animal waste has been disposed of within approximately 10 hours

18m ago