রাহকিমের ১১ ছক্কার ম্যাচে ব্যর্থ সাকিব, বিধ্বস্ত তার দল  

রাহকিম কর্নওয়ালের বিস্ফোরক ইনিংসের ম্যাচে রীতিমতো বিধ্বস্ত হয়েছে সাকিবদের গায়ানা অ্যামাজন ওয়ারিয়র। 

টানা দুই ম্যাচে সেরা হওয়ার পর কোয়ালিফায়ার ম্যাচে এসে পারলেন না সাকিব আল হাসান। এদিন হাসল না তার ব্যাট, বল হাতেও থাকলেন গড়পড়তা। রাহকিম কর্নওয়ালের বিস্ফোরক ইনিংসের ম্যাচে রীতিমতো বিধ্বস্ত হয়েছে সাকিবদের গায়ানা অ্যামাজন ওয়ারিয়র। 

মঙ্গলবার গায়ানায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ৮৭ রানে জিতেছে বারবাডোজ রয়্যালস। আগে ব্যাট করে বারবাডোজের করা ১৯৫ রানের জবাবে স্রেফ ১০৮ রানে গুটিয়ে যায় গায়ানা। 

১১ ছক্কায় রাহকিমের ৫৪ বলে ৯১ রানের ম্যাচে ৩ ওভার বল করে ২২ রানে ১ উইকেট নেন সাকিব। বিশাল রান তাড়ায় চার নম্বরে নেমে সাকিব ২ বলে করেন ১ রান। 

টস জিতে বারবাডোজকেই ব্যাট করতে দিয়েছিল গায়ানা। ঠিক আগের দিন একই তরিকায় একই প্রতিপক্ষকে ঘায়েল করেছিলেন সাকিবরা। এবার আর হয়নি। পাকিস্তানি আজম খানকে নিয়ে গোটা ম্যাচের ছবি বদলে দেন রাহকিম। বিস্ফোরক ব্যাটিংয়ে এলোমেলো করে দেন সব হিসেব। ৫৪ বলে ৯১ করে তিনি আউট হয়েছেন অবশ্য সাকিবের বলেই।

এদিন নবম ওভারে বল করতে এসে ৩ রান দেন সাকিব। একাদশ ওভারে আবার ডাক পড়ে তার। এবার আজমের হাতে এক ছক্কা খেয়ে ওভারে দেন ৯ রান। ১৭তম ওভারে এসে প্রথম বল ওয়াইড করার পর রাহকিমের হাতে ছক্কা খান বাংলাদেশের তারকা। পরের বলেই মিসটাইমড হয়ে লং অনে ধরা দেন রাহকিম। বাকি এক ওভার আর বল পাননি তিনি।

বিশাল রান তাড়ায় ২৬ রানে ২ উইকেট পড়লে পাওয়ার প্লের মধ্যেই নামেন সাকিব। টিকতে পারেননি দুই বলের বেশি। রেমন্ড সাইমন্ডসের বলে এলবিডাব্লিউতে কাবু হওয়ার আগে করেন স্রেফ ১ রান।
 

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago