বিপিএলের প্লেয়ার্স ড্রাফট বুধবার, আকর্ষণের কেন্দ্রে লিটন

এই ড্রাফটে ২২০ জন দেশি ও চারশোর বেশি বিদেশী ক্রিকেটারের নাম উঠতে পারে। তাতে সবচেয়ে আকর্ষণের কেন্দ্রে থাকবেন ফর্মের তুঙ্গে থাকা লিটন দাস।
Liton Das
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

সরাসরি চুক্তিতে সাত দল নিয়ে নিয়েছে দেশি ও বিদেশি ক্রিকেটার। এবার প্লেয়ার্স ড্রাফট থেকে স্কোয়াড পূর্ণ করার পালা। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর আসছে আসরের সেই প্লেয়ার্স ড্রাফট হবে বুধবার।

বিসিবির মিডিয় কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, রাজধানীর একটি অভিজাত হোটেলে বুধবার অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট।

এই ড্রাফটে ২২০ জন দেশি ও চারশোর বেশি বিদেশী ক্রিকেটারের নাম উঠতে পারে। তাতে সবচেয়ে আকর্ষণের কেন্দ্রে থাকবেন ফর্মের তুঙ্গে থাকা লিটন দাস।  সরাসরি চুক্তিতে কোন দলে না যাওয়ায় তার নাম উঠবে ড্রাফটে। এই তারকাকে দলে পেতে চাইবে ফ্র্যাঞ্চাইজিগুলো। অবশ্য সেজন্য তাদের অনেকটা ভাগ্যের উপরই নির্ভর করতে হবে।

তার সঙ্গে বড় তারকাদের মধ্যে মুশফিকুর রহিম  ও মাহমুদউল্লাহ রিয়াদ কোন দলে যান তাও থাকবে সবার নজরে। লিটন, মুশফিক ও মাহমুদউল্লাহ তিনজনের জন্যই সর্বোচ্চ 'এ' ক্যাটাগরির ৮০ লাখ টাকা করে পারিশ্রমিক ধরা হয়েছে।

'বি' ক্যাটাগরিতে পারিশ্রমিক থাকবে ৫০ লাখ। 'সি', 'ডি', 'ই', 'এফ' ও 'জি' ক্যাটাগরিতে পারিশ্রমিক যথাক্রমে ৩০, ২০, ১৫, ১০ ও ৫ লাখ টাকা।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে 'এ' ক্যাটাগরির পারিশ্রমিক রাখা হয়েছে ৮০ হাজার ডলার।  'বি' ক্যাটাগরিতে ৬০ হাজার। 'সি', 'ডি', 'ই', 'এফ' ও 'জি' ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৪০, ৩০, ২০, ১০ ও ৫ হাজার ডলার করে।

ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে সিলেট স্টাইকার্স নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজাকে। ফরচুন বরিশাল আগেরবারের মতই রেখেছে টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে।

খুলনা টাইগার্স দল নিয়ে নেয় তামিম ইকবালকে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে আফিফ হোসেন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সে মোস্তাফিজুর রহমান, রংপুর রাইডার্সে নুরুল হাসান সোহান ও ঢাকার ফ্র্যাঞ্চাইজিতে নিশ্চিত হয় তাসকিন আহমেদের খেলা।

আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে হবে বিপিএলের নতুন আসর।

Comments