শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের টানা দ্বিতীয় জয়

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়েছে বাংলাদেশ।

অস্ট্রেলিয়াকে উড়িয়ে টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশের মেয়েরা দ্বিতীয় ম্যাচেও দেখাল দাপট। আফিয়া প্রত্যাশা ও স্বর্ণা আক্তারের দুই ফিফটির পর বল হাতে ঝলক দেখান মারুফা আক্তার। তাতে শ্রীলঙ্কার বিপক্ষেও জয় ধরা দিয়েছে সহজে। 

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়েছে বাংলাদেশ। সোমবার আগে ব্যাটিং পেয়ে দুই ফিফটিতে বাংলাদেশের করা ১৬৫ রানের জবাবে ১৫৫ পর্যন্ত যেতে পারে লঙ্কানরা। এই জয়ে পরের রাউন্ড নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

১৬৬ রানের লক্ষ্যে নামা লঙ্কানদের শুরুতেই চেপে ধরে বাংলাদেশের উনিশ না পেরুনো মেয়েরা। পেসার মারুফা আক্তার চতুর্থ বলেই আউট করে দেন নেটমি সেনেরাথনাকে।

চতুর্থ ওভারে সুমাধু নিসানসালাকে বোল্ড করে দ্বিতীয় শিকার ধরেন অধিনায়ক দিশা বিশ্বাস। এরপর বিশ্বমি গুনারত্নে ও দেওমি ভিহাঙ্গার জুটিতে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। তবে এই দুজনের ৯৬ রানের জুটিতে রানের গতি ছিল না চাহিদা অনুযায়ী।

দেওমিকে ফিরিয়ে মারুফা জুটি ভাঙার পর মানুডি নানেয়াকরা  হন রান আউট। গুরুত্বপূর্ণ ধাপে ৪ রান করতে তিনি লাগান ৭ বল।  বাড়তে থাকা রানের চাপ অপরাজিত থেকেও মেলাতে পারেননি বিশ্বমি। ৫৪ বলে ৬০ রান করেন তিনি। এর আগে ৪৪ বলে ৫৫ রান করে ফেরেন দেওমি।

বাংলাদেশের সেরা বোলার মারুফা। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। 

এর আগে টস হেরে আগে ব্যাটিং পেয়ে দারুণ শুরু পায় বাংলাদেশের মেয়েরা। মিষ্টি সাহাকে নিয়ে উড়ন্ত শুরু আনেন আফিয়া প্রত্যাশা।

উদ্বোধনী জুটিতে আসে ৭৫ রান। প্রত্যাশা এক পাশে রান বাড়ালেও ধুঁকছিলেন মিষ্টি। থিতু হওয়ার আগে ২৪ বলে ১৪ করে তিনি ফেরেন রান আউটে। খানিক পর ফিফটি তুলে বিদায় নেন প্রত্যাশাও। ৪৩ বলের ইনিংসে ৫ চারের সঙ্গে তিন ছয় মারেন এই ব্যাটার।

এরপর আবারও জমে উঠে দিলারা আক্তার ও স্বর্ণা আক্তারের জুটি। আগের ম্যাচে ঝলক দেখানো স্বর্ণা আবার তুলেন ঝড়। এবার মাত্র ২৮ বলে তিনি স্পর্শ করেন ফিফটি।

৩ চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন এই ডানহাতি। তার সঙ্গে অবিচ্ছিন্ন ৯০ রানের জুটিতে ৩৬ রানে অপরাজিত থাকেন দিলারা। কিপার ব্যাটার ২৭ বলের ইনিংসে মেরেছেন তিন চার আর এক ছক্কা।

টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে লাল-সবুজের প্রতিনিধিরা।

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

2h ago