বাংলাদেশ সফর বাদ দিয়ে পিএসএল বেছে নিলেন হেলস

বাংলাদেশ সফরে না এসে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলবেন তিনি।
alex hales
ফাইল ছবি: এএফপি

ইংল্যান্ডের গত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় বড় ভূমিকা ছিল ওপেনার অ্যালেক্স হেলসের। আসন্ন বাংলাদেশ সফরেও নিশ্চিতভাবে নির্বাচকদের পছন্দের শুরুতে থাকতেন তিনি। তবে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ পেয়ে আর্থিক লাভের দিকটিই দেখলেন এই ডানহাতি ব্যাটার। বাংলাদেশ সফরে না এসে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলবেন এই ব্যাটার।

ব্রিটিশ গণমাধ্যম 'দ্য টেলিগ্রাফ' জানিয়েছে, ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে পিএসএলের শুরু থেকে পুরো আসর খেলতে সিদ্ধান্ত নিয়েছেন এই তারকা।

গণমাধ্যমটিকে হেলস জানান, কঠিন সময়ে পাশে থাকায় ইসলামাবাদ ইউনাইটেডকে বেছে নিয়েছেন তিনি, 'আমি এই বছরেও পিএসএল খেলার সিদ্ধান্ত নিয়েছি। এই দলে স্বাধীনভাবে খেলার পরিবেশ আমি পছন্দ করি। এবার রাওয়ালপিন্ডিতে খেলা হবে, আমি রোমাঞ্চিত। কারণ এই ভেন্যুর উইকেট সেরা ব্যাটিং পিচ। ইসলামাবাদের দর্শকদের সামনে খেলতে মুখিয়ে আছি।'

'ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে এটি হবে আমার পঞ্চম মৌসুম। গত বছরও তারা আমার কঠিন সময়ে পাশে ছিল।'

প্লেয়ার্স ড্রাফট থেকে ১ লাখ ৪৫ হাজার পাউন্ডে হেলসে দলে নেয় ইসলামাবাদ। পিএসএলের সময়টায় বাংলাদেশে আসলে পিএসএলে বেশ কিছু ম্যাচ খেলতে পারতেন না তিনি। নিয়ম অনুযায়ী টাকাও কাটা যেত তার।

বাংলাদেশ সফরে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সবগুলো খেললে কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা হেলস পেতেন সাড়ে ২২ হাজার পাউন্ড। সফরে এলে পিএসএল থেকে তার আর্থিক ক্ষতি হতো আরও বেশি।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের বিদেশি লিগ খেলার ব্যাপারে ছাড় দিয়ে রেখেছে আগেই। এক্ষেত্রে ক্রিকেটারদের স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ দেয় তারা।

আগামী ২৪ ফেব্রুয়ারি তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল। তাতে হেলসের না থাকা আপাতত বড় খবর।

২০১৯ সালে ডোপ টেস্টে পজিটিভ হয়ে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন। এরপর ভালো খেলেও জায়গা পাওয়া হচ্ছিল না তার।

অস্ট্রেলিয়ায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও শুরুতে দলে ছিলেন না। জনি বেয়ারস্টোর চোটে সুযোগ পান তিনি। চার ম্যাচে তিনি করেন ১৮৬ রন। ভারতের বিপক্ষে সেমিফাইনালে ম্যাচ জেতানো ৮৬ রানের ইনিংস খেলেছিলেন এই বিস্ফোরক ব্যাটার।

Comments

The Daily Star  | English

Pahela Baishakh being celebrated

Pahela Baishakh, the first day of Bengali New Year-1431, is being celebrated across the country today with festivity, upholding the rich cultural values and rituals of the Bangalees

2h ago