ভারতে সিরিজ শুরুর আগে ধাক্কা খেল অস্ট্রেলিয়া

বাম পায়ের চোটে প্রথম টেস্ট থেকে তার ছিটকে পড়ার খবর দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনকি দিল্লিতে দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত এই ডানহাতি পেসার।
Josh Hazlewood

ভারত সফরে শুরুতেই চোটের ধাক্কা সামলাতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। চোটের কারণে প্রথম টেস্ট থেকে আগেই ছিটকে গিয়েছিলেন মিচেল স্টার্ক। এবার দলের অভিজ্ঞ আরেক পেসার জস হ্যাজেলউডকেও নাগপুর টেস্টে পাচ্ছে না অজিরা।

বাম পায়ের চোটে প্রথম টেস্ট থেকে তার ছিটকে পড়ার খবর দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনকি দিল্লিতে দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত এই ডানহাতি পেসার।

হ্যাজেলউডের অনুপস্থিতিতে প্রথম টেস্টে স্কট বোল্যান্ডের খেলা প্রায় নিশ্চিত। স্টার্ক আগেই থেকেই নেই। এদিকে আঙুল চোট এখনো না সারায় পেস অলরাউন্ডার ক্যামেরন গ্রিন বল করার অবস্থায় নেই। সব মিলিয়ে একাদশ বাছাই করতে কিছুটা চিন্তায় পড়তে হচ্ছে সফরকারীদের।

ভারতের উইকেটে পেসারদের খুব বেশি সুবিধা থাকবে না। হ্যাজেলউডের মতো অভিজ্ঞ সুয়িং বোলারকে হারানো তাই বেশ অস্বস্তির।

যদিও বোল্যান্ড আর ল্যান্স মরিস থাকায় দলের সমস্যা হবে না বলে মনে করছেন হ্যাজেলউড নিজেই, 'মেলবোর্নে ফ্লাট উইকেটে প্রচুর বল করেছে স্কটি (বোলান্ড)। সেখানেও খুব বেশি স্যুয়িং ছিল না। কাজেই সে জানে এই ধরণের উইকেটে কেমন করতে হয়।'

'এছাড়া আমাদের ল্যান্স মরিস আছে, যে কিনা রিভার্স স্যুইং করাতে পারে। তারা ম্যাচে প্রভাব রাখার জন্য যথেষ্ট সামর্থ্য রাখে।'

বৃহস্পতিবার নাগপুরে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্ট। সিরিজের বাকি তিন টেস্ট হবে দিল্লি, ধর্মশালা ও আহমেদাবাদে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করতে দুই দলের জন্য এই সিরিজ ভীষণ গুরুত্বপূর্ণ।

Comments

The Daily Star  | English

7km tailback on Tangail side of Bangabandhu Bridge

Tk 3.80cr toll collected from the bridge in 24 hours

36m ago