ক্রিকেট
বাংলাদেশ-আয়ারল্যান্ড

ওয়ানডে দলে জাকিরের বদলি রনি

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাকিরের ছিটকে যাওয়া ও রনির অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। এদিন দুপুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছেন জাকির।
ছবি: ফিরোজ আহমেদ

বাঁহাতি ব্যাটার জাকির হাসানের চোটে কপাল খুলে গেল রনি তালুকদারের। আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে ডাক পেলেন তিনি।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগামী শনিবার শুরু হবে দুই দলের মধ্যকার ওয়ানডে সিরিজ। সেটাকে সামনে রেখে গত রোববার প্রথম দুই ম্যাচের জন্য ১৬ জনের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে ২৫ বছর বয়সী জাকিরের নাম থাকলেও চোটের কারণে খেলতে পারছেন না তিনি। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে ৩২ বছর বয়সী ডানহাতি ব্যাটার রনিকে।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাকিরের ছিটকে যাওয়া ও রনির অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। এদিন দুপুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান জাকির। ফলে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রায় আট বছর পর বাংলাদেশ দলে ফেরেন ওপেনার রনি। বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করার স্মরণীয় অর্জনের সিরিজে তিন ম্যাচেই খেলেন তিনি। তার ব্যাট থেকে আসে যথাক্রমে ২১, ৯ ও ২৪ রানের ইনিংস। বড় স্কোর করতে না পারলেও তিনি নজর কাড়েন এই সংস্করণের জন্য প্রয়োজনীয় অভিপ্রায় দেখিয়ে।

এবার রনির সামনে রয়েছে ওয়ানডে অভিষেকের হাতছানি। জাতীয় দলের জার্সিতে এখনও এই সংস্করণে মাঠে নামা হয়নি সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আগ্রাসী ব্যাটিং উপহার দেওয়া এই ক্রিকেটারের।

ওয়ানডে স্কোয়াডে সুযোগ পাওয়ার দিনও হেসেছে রনির ব্যাট। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) তিনি টি-টোয়েন্টি ঢঙে ৬১ বলে ১২ চার ও ১ ছক্কায় করেন ৮০ রান। তবুও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১২৮ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। গাজী গ্রুপ ক্রিকেটার্সের ৭ উইকেটে ৩৪৯ রানের জবাবে তারকাখচিত দলটি গুটিয়ে যায় ২২১ রানে।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচের বাংলাদেশের ওয়ানডে দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলি চৌধুরী, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও রনি তালুকদার।

Comments

The Daily Star  | English
Benazir Ahmed corruption scandal

An IGP’s eye-watering corruption takes the lid off patronage politics

Many of Benazir Ahmed's public statements since assuming high office aligned more with the ruling party's political stance than with the neutral stance expected of a civil servant.

5h ago