বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলার কথা বলেনি পাকিস্তান

'ভারতের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের প্রস্তাব এসিসিতে চলছে। বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে কোনো পর্যায়ে আমি আইসিসির প্রসঙ্গ কিংবা অক্টোবরে অনুষ্ঠিতব্য ২০২৩ বিশ্বকাপ নিয়ে কোনো মন্তব্য করিনি। এখন পর্যন্ত আইসিসির কোনো সম্মেলনে এই বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি।'

গত কয়েক দিন ক্রিকেট পাড়ায় মূল আলোচনা ছিল ওয়ানডে বিশ্বকাপের কিছু ম্যাচ বাংলাদেশে আয়োজন নিয়ে। পাকিস্তান নিজেদের ম্যাচগুলো বাংলাদেশে খেলবে বলেই জোর গুঞ্জন। কিন্তু আইসিসিতে এমন কোনো আলোচনাই হয়নি বলে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি নাজাম শেঠি।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ প্রসঙ্গে পিসিবি প্রধান বলেছেন, 'ভারতের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের প্রস্তাব এসিসিতে চলছে। বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে কোনো পর্যায়ে আমি আইসিসির প্রসঙ্গ কিংবা অক্টোবরে অনুষ্ঠিতব্য ২০২৩ বিশ্বকাপ নিয়ে কোনো মন্তব্য করিনি। এখন পর্যন্ত আইসিসির কোনো সম্মেলনে এই বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি।'

চলতি বছরের শেষে অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ। তবে এর আগে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। সেখানে খেলতে যেতে রাজী নয় ভারত। নিজেদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলবে তারা। তখন থেকেই গুঞ্জন পাকিস্তানের মাটিতে ভারত এশিয়া কাপ না খেললে তারাও বিশ্বকাপ খেলতে যাবে না ভারতে।

মূলত ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর এক সংবাদে সে গুঞ্জন ছড়িয়ে পড়ে। তাদের দাবি ছিল, এশিয়া কাপের মতো বিশ্বকাপেও হাইব্রিড মডেল চায় পাকিস্তান। এমনটা হলে পাকিস্তান বিশ্বকাপে তাদের ম্যাচগুলো খেলবে বাংলাদেশে। আইসিসির বোর্ড মিটিংয়ে অনানুষ্ঠানিকভাবে এ নিয়ে আলোচনা হয়েছেও বলেও জানায় তারা।

তবে শেষ পর্যন্ত এমন আলোচনা গুঞ্জন আকারেই রইল। বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেন নাজাম শেঠি। মূলত বিষয়টি ভুল অনুবাদে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করে পিসিবি।

Comments

The Daily Star  | English

Bank Asia plans to acquire Bank Alfalah’s Bangladesh unit

Bank Asia is going to hold a meeting of its board of directors next Sunday and is likely to disclose the mater in detail, a senior official of Bank Asia said.

18m ago