নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে পাকিস্তানের প্রধান কোচ ব্র্যাডবার্ন

পাকিস্তানের সঙ্গে অতীতে কাজ করার অভিজ্ঞতা আছে তার। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে ২০২১ সালের অক্টোবর পর্যন্ত দলটির সঙ্গে দুটি ভূমিকায় ছিলেন ব্র্যাডবার্ন।
ছবি: রয়টার্স

সাকলাইন মুশতাকের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর সিরিজ ধরে ধরে প্রধান কোচ নিয়োগ দিচ্ছে পাকিস্তান। সেই ধারাবাহিকতায় ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে এই দায়িত্ব পেয়েছেন গ্রান্ট ব্র্যাডবার্ন।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ব্র্যাডবার্নকে অন্তর্বর্তীকালীন কোচ করার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এতে পুরনো ঠিকানায় নতুন রূপে ফিরতে যাচ্ছেন তিনি। পাকিস্তানের সঙ্গে অতীতে কাজ করার অভিজ্ঞতা আছে তার। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে ২০২১ সালের অক্টোবর পর্যন্ত দলটির সঙ্গে দুটি ভূমিকায় ছিলেন ব্র্যাডবার্ন। ২০২০ সালের জুনের আগে ছিলেন ফিল্ডিং কোচ, পরে ছিলেন হাইপারফরম্যান্স কোচিংয়ের হেড।

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু পাটিক পেয়েছেন আসন্ন সিরিজটিতে স্বাগতিকদের ব্যাটিং কোচের দায়িত্ব। বোলিং কোচের ভূমিকা ধরে রেখেছেন পাকিস্তানের সাবেক পেসার উমর গুল। প্রধান কোচ ব্র্যাডবার্নের সহযোগী হিসেবে রাখা হয়েছে আব্দুল রেহমান। পাকিস্তানের সাবেক এই বাঁহাতি স্পিনার সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে দলটির সবশেষ সিরিজে প্রধান কোচ ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি আরও জানিয়েছে, সংশ্লিষ্ট নিয়োগ প্রক্রিয়া যা বর্তমানে চলছে, তা সম্পন্ন হওয়ার পর এর পরের সিরিজের জন্য টিম ম্যানেজমেন্ট ঘোষণা করা হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। আগামী ১৪ এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে টি-টোয়েন্টি সিরিজ এবং ২৭ এপ্রিল থেকে ৭ মের মধ্যে ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। ম্যাচগুলোর ভেন্যু লাহোর, রাওয়ালপিন্ডি ও করাচি।

Comments