আইপিএলে বাড়তি দুদিন থাকার অনুমিত পেলেন লিটন

শেষ দিকে বাড়তি দুদিন তাকে সেখানে থাকার অনুমতি দেওয়া হয়েছে, তাতে অন্তত আরও একটি ম্যাচে কলকাতার সঙ্গে থাকা হবে তার।
Litton Das
কলকাতায় যোগ দিয়েছেন লিটন। ছবি: কেকেআর

শুরু থেকে পুরো আইপিএলে থাকতে চেয়েছিলেন লিটন দাস। কিন্তু জাতীয় দলের ব্যস্ততায় সেটা হয়নি। শুরুর ধাপের মতো আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য শেষ দিকেও কলকাতা নাইট রাইডার্স পাবে না তাকে। তবে শেষ দিকে বাড়তি দুদিন তাকে সেখানে থাকার অনুমতি দেওয়া হয়েছে, তাতে অন্তত আরও একটি ম্যাচে কলকাতার সঙ্গে থাকা হবে তার।

রোববার সন্ধ্যায় আইপিএল খেলতে ভারতে গেছেন লিটন দাস। তিনি যোগ দেওয়ার আগেই তার দল কলকাতা নাইট রাইডার্স খেলে ফেলেছে তিন ম্যাচ। বিসিবির অনাপত্তিপত্রের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৪ মে পর্যন্ত আইপিএলে থাকতে পারবেন লিটন।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য আইপিএলে তিনটি ম্যাচ থাকা হবে না তার। লিগ  পর্বের শেষ ম্যাচের আগে আবার যোগ দিবেন। তার দল প্লে অফে খেললেও সেখানে থাকতে পারবেন তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ২ মে ইংল্যান্ডে পৌঁছাবে বাংলাদেশ দল। ৫ মে সেখানে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। ৯ মে থেকে চেমসফোর্ডে শুরু হবে ওয়ানডে সিরিজ। ১২ ও ১৪ মে হবে বাকি দুই ম্যাচ।

দল ২ তারিখ গেলেও লিটন ভারত থেকে ইংল্যান্ডে যাবেন ৫ মে। অনুশীলন ম্যাচটি তাই খেলা হবে না এই ব্যাটারের।  সোমবার ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে জানান এই তথ্য, 'লিটন ২ দিন বেশি ছুটি চেয়েছে। ও হয়ত ৫ তারিখ যোগ দেবে, আমরা রাজি হয়েছি। মোস্তাফিজ ঠিক টাইমেই রিপোর্ট করবে।'

আইপিএলে কলকাতার ৪ মে হায়দরাবাদে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ পর্যন্ত নাইট রাইডার্সে থাকবেন লিটন। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হবে ১৪ মে। এরপর আবার ভারতে গিয়ে আইপিএলে যোগ দিতে পারবেন তিনি।

৮, ১১ ও ১৪ মে তিনটি ম্যাচ আছে কলকাতার। এই ম্যাচগুলোতে তার থাকা হবে না। ২০ মে ইডেন গার্ডেনে লক্ষ্ণৌ সুপার জায়ান্টের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে কলকাতা। যদি তাদের প্লে অফে যাওয়ার সমীকরণ না থাকে তাহলে হয়ত আর কেবল এক ম্যাচের জন্য ইংল্যান্ড থেকে আইপিএলে ফেরা হবে না লিটনের। কিন্তু প্লে অফের সমীকরণ থাকলে সেখানে ফের যোগ দেওয়ার কথা তার।

আইপিএলের শুরু থেকে দিল্লি ক্যাপিটেলসের সঙ্গে থাকা মোস্তাফিজুর রহমান ২ মে গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচ পর্যন্ত থাকতে পারবেন। এরপর ৬, ১০ ও ১৩ মে তিনটি ম্যাচে থাকা হবে না বাঁহাতি পেসারের। ১৭ ও ২০ মে দিল্লির লিগ পর্বের শেষ দুই ম্যাচের জন্য আবার ভারতে ফেরার সুযোগ পাবেন তিনি।

Comments