শাস্তি পেলেন ট্রট ও ওমরজাই

আফগানিস্তান দলের কোচ জোনাথন ট্রট ও অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাইকে ম্যাচ ফির ১৫ শতাংশ করে জরিমানা করা হয়েছে।

শাস্তি পেয়েছেন আফগানিস্তান দলের কোচ জোনাথন ট্রট ও অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই। আচরণবিধি ভঙ্গ করায় তাদের শাস্তি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দুজনকেই ম্যাচ ফির ১৫ শতাংশ করে জরিমানা করা হয়েছে।

সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি চলাকালীন সময়ে পৃথক পৃথক দুটি ঘটনার জেরে শাস্তি পেয়েছেন ওমরজাই ও ট্রট। দুইজনই ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুলের দেওয়া শাস্তি মেনে নিলে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

তাওহিদ হৃদয়কে গালি দিয়ে শাস্তির কবলে পড়েছেন ওমরজাই। ঘটনাটি ম্যাচের ১৫তম ওভারের। ওমরজাইয়ের বলে ছক্কা হাঁকিয়ে বাংলাদেশের জয়কে আরও নিকটে নিয়ে এসেছিলেন হৃদয়। কিন্তু পরের বলেই তাকে বিদায় করে পাল্টা আঘাত হানেন ওমরজাই। এরপর হৃদয়ের দিকে তেড়ে গিয়ে তার সঙ্গে অশোভন আচরণ করেন। ফলে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ অনুচ্ছেদ ভঙ্গ হওয়ায় জরিমানা করা হয়েছে তাকে।

অন্যদিকে ট্রট শাস্তি পেয়েছেন আম্পায়ারদের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে। বৃষ্টির আম্পায়াররা ম্যাচ শুরুর সিদ্ধান্ত নিলে তাদের সঙ্গে তর্ক করেন তিনি। আম্পায়ারদের অনুরোধ করছিলেন খেলা আরও দেরিতে শুরু করতে। ট্রটের এই আচরণে আইসিসির আচরণবিধি ২.৮ লঙ্ঘন হওয়ায় জরিমানা করেছে আইসিসি।

একই সঙ্গে ওমরজাই ও ট্রট দুইজনের নামের পাশে যুক্ত হচ্ছে একটি করে ডিমেরিট পয়েন্ট। তবে গত ২৪ মাসের মধ্যে এবারই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন তারা।  

Comments

The Daily Star  | English

Private university students block Natun Bazar following clash with BCL men

A brief clash broke out between students of three private universities and activists of Bangladesh Chhatra League in Dhaka’s Bhatara area this noon

25m ago