হঠাৎ ইডেনের ড্রেসিংরুমে আগুন

এবারের বিশ্বকাপে মোট পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ইডেন গার্ডেন্সে। যার মধ্যে দুটি ম্যাচই বাংলাদেশের।

ভারতে আগামী ৫ অক্টোবর থেকে পর্দা উঠতে যাচ্ছে আইসিসি বিশ্বকাপের। এর আগে শেষ দিকে প্রস্তুতি নিচ্ছে তারা। কিন্তু এর আগে ভয়াবহ ভয়াবহ অগ্নিকাণ্ড বিশ্বকাপের অন্যতম ভেন্যু ইডেন গার্ডেন্সের ড্রেসিংরুমে। তবে সময়মতো আগুন নেভাতে সক্ষম হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ঘটনাটি ঘটে আগের দিন বুধবার রাত পৌনে ১২টার দিকে। হঠাৎই আগুন লাগে ইডেনের ড্রেসিংরুমে। চার দিক থেকে ধোঁয়া বের হতে দেখেন সেখানকার কর্মীরা। পরে ফায়ার সার্ভিস খবর দেওয়া হলে দমকলবাহিনীর তৎপরতায় বড় বিপদের হাত থেকে রক্ষা পায় ইডেনের ড্রেসিংরুম।

প্রাথমিক তদন্তের পর কর্তৃপক্ষের ধারণা, শর্ট-সার্কিট থেকেই লেগেছে আগুন। ড্রেসিং রুমের কাঠের ফলস সিলিং থেকে ধোঁয়া বেরোতে দেখেই তার একাংশ ভেঙে ফেলা হয়। একই সঙ্গে বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

গত সপ্তাহেই বিশ্বকাপের ১০টি ভেন্যুর অন্যতম এই ভেন্যুটি পরিদর্শন করে আইসিসির প্রতিনিধি দল। বিশ্বকাপকে সামনে রেখে সংস্কার কাজ চলছিল স্টেডিয়ামটির। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সম্পূর্ণ ভাবে সাজিয়ে ফেলার কথা ছিল। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ফের পরিদর্শনে আসবে আইসিসি এবং বিসিসিআই-এর প্রতিনিধি দল।

এবারের বিশ্বকাপে মোট পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ইডেন গার্ডেন্সে। যার মধ্যে দুটি ম্যাচই বাংলাদেশের। ২৮ অক্টোবর এই মাঠে নেদারল্যান্ডসের মোকাবেলা করবে টাইগাররা। এর তিনদিন পর এই মাঠে তারা লড়বে পাকিস্তানের বিপক্ষে। এছাড়া একটি সেমি-ফাইনালের ম্যাচও হবে এই মাঠে।

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

31m ago