আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ওয়াহাব

১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন ৩৮ বছর বয়সী এই পেসার।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। দেশের হয়ে ১৫ বছরের ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা ঘোষণা দিয়েছেন তিনি। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন ৩৮ বছর বয়সী এই পেসার।

অবশ্য অনেক দিন থেকেই জাতীয় দলের পরিকল্পনায় নেই ওয়াহাব। সাদা বলে সবশেষ ২০২০ সালে খেলেছেন পাকিস্তানের জার্সি গায়ে। আর লাল বলে তো আরও আগে। ২০১৮ সালে সব শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন তিনি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়াহাব বলেন, 'গত দুই বছর ধরে আমি আমার অবসরের পরিকল্পনার কথা বলছি যে ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়াই আমার লক্ষ্য। আমি আমার দেশ এবং জাতীয় দলকে আমার সাধ্যমত সেরা সেবা দিতে পারায় এখন আগের চেয়ে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছি।'

'আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা সম্মান এবং সৌভাগ্যের বিষয়। আমি এই অধ্যায় থেকে বিদায় নিচ্ছি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নতুন দুঃসাহসিক কাজ শুরু করতে পেরে রোমাঞ্চিত, যেখানে আমি আশা করি বিশ্বের সেরা প্রতিভাবানদের সঙ্গে প্রতিযোগিতা করার সময় দর্শকদের বিনোদিত এবং অনুপ্রাণিত করতে পারব,' যোগ করেন এই পেসার।

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে ও ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ওয়াহাব। টেস্টে ৩৪.৫০ গড়ে পেয়েছেন ৮৩টি উইকেট। ওয়ানডেতে ৩৪.৩০ গড়ে নিয়েছেন ১২০টি উইকেট। আর টি-টোয়েন্টিতে তার ৩৪টি উইকেট পেয়েছেন ২৮.৫ গড়ে।

পিএসএলের সবশেষ আসরে পেশোয়ার জালমির হয়ে খেলেছেন ওয়াহাব। তবে খেলাধুলার পাশাপাশি রাজনীতিতেও জড়িয়েছেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক ক্রীড়ামন্ত্রী মনোনীত হন এই ক্রিকেটার।

Comments

The Daily Star  | English

Science Lab turns into battlefield

100 injured so far as college students lock horn with BCL

31m ago