বিশ্বকাপের আগে স্পিনারদের বিপক্ষে পারফরম্যান্স নিয়ে উদ্বিগ্ন মার্শ

অজিদের হারাতে বড় ভূমিকা রেখেছেন দক্ষিণ আফ্রিকার দুই স্পিনার তাবরাইজ শামসি আর কেশব মহারাজ। অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত অধিনায়ক মিচেল মার্শ বিশ্বকাপের আগে এই জায়গা নিয়ে তাই চিন্তিত।
Mitchell Marsh

আগের দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে কাবু করা অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ানডেতে এসে খেয়েছে হোঁচট। প্রোটিয়াদের বড় রানের জবাবে একশো রানের বেশি ব্যবধানে হেরেছে তারা। অজিদের হারাতে বড় ভূমিকা রেখেছেন দক্ষিণ আফ্রিকার দুই স্পিনার তাবরাইজ শামসি আর কেশব মহারাজ। অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত অধিনায়ক মিচেল মার্শ বিশ্বকাপের আগে এই জায়গা নিয়ে তাই চিন্তিত।

পচেফস্ট্রমে মঙ্গলবার রাতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ১১১ রানে হারায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করে এইডেন মার্করামের ৭৪ বলে ১০২ আর কুইন্টেন ডি ককের ৭৭ বলে ৮২ রানে ৩৩৮ রান করে তারা।  জবাবে ডেভিড ওয়ার্নার ছাড়া হাল ধরতে পারেননি কেউ।

ভালো উদ্বোধনী জুটির পর অধিনায়ক মার্শও টানছিলেন দলকে। তবে মাঝে ওভারে আঘাত হানতে থাকেন রিষ্ট স্পিনার শামসি। তার জোড়া শিকারের পর উইকেট তুলায় যোগ দেন মহারাজ। শামসি ২৯ রানে নেন ২ উইকেট, মহারাজ ১০ ওভারে কেবল ৩৭ রান দিয়ে পান ২ উইকেট। আরেকদিকে গতিময় পেসার জেরার্ল্ড কোয়েটজি মার খেলেও ৫০ রানে ৪ উইকেট নিয়ে লেজ মুড়ে দেন।

রান তাড়ায় না পারার কারণ হিসেবে ম্যাচ শেষে স্পিন খেলার ঘাটতিকে বড় করে দেখেছেন মার্শ। ভারতে হতে যাওয়া আসছে বিশ্বকাপেও স্পিনারদের বিপক্ষে তাদের বড় চ্যালেঞ্জ দেখছেন তিনি, 'কোন সন্দেহ নেই বিশ্বকাপে আমরা এই ধরণের কন্ডিশনের সামনে পড়ব। এটা নিয়ে ভাবনা আছে, আমাদের তাই এই জায়গায় ভালো করতে হবে। তবে আমার মনে হয় গত ১২ থেক ১৮ মসে এটা আমাদের কেবল দ্বিতীয় হার। আমরা সাধারণত স্পিন ভালোই খেলি। এই জায়গায় আমরা উন্নতি করছি। আজ রাতে আমাদের পা হড়কেছে, আশা করি পরের ম্যাচে সেটা শুধরে নেবো।'

Comments

The Daily Star  | English

Quota protest: Students break barricade at Gulistan, march towards Bangabhaban

Thousands of students demanding reform of the quota system in government jobs are marching to the Bangabhaban after breaking the police barricade at Gulistan Zero Point in the capital

36m ago