শেষ ওয়ানডেতে অনিশ্চিত তাসকিন

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বিশ্রামে রাখা হয়েছিল তাসকিন আহমেদকে। তৃতীয় ওয়ানডেতে দলে ফিরলেও আচমকা অসুস্থতায় তার খেলা অনিশ্চিত
Taskin Ahmed
তাসকিন আহমেদ। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বিশ্রামে রাখা হয়েছিল তাসকিন আহমেদকে। তৃতীয় ওয়ানডেতে দলে ফিরলেও আচমকা অসুস্থতায় তার খেলা অনিশ্চিত। পেটের পীড়ার কারণে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক ডা.দেবাশীষ চৌধুরী দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, কোন চোট নয় সাময়িক অসুস্থতায় ভুগছেন এই পেসার, 'তাসকিনের কোচ চোট নেই কিন্তু তার একটু ফুড পয়েজনিং হয়েছে। আমার মনে হয় সে ঠিক হওয়ার পথে। তাকে বিশ্রাম নিয়ে ঔষধ খেতে পরামর্শ দেওয়া হয়েছে।'

এশিয়া কাপের সর্বশেষ ম্যাচ থেকেই বিশ্রামে ছিলেন তাসকিন। বিশ্বকাপের ঠাসা সূচি চিন্তা করে নিউজিল্যান্ড সিরিজেও বিশ্রাম দেওয়া হয় তাকেসহ কয়েকজনকে। প্রথম দুই ম্যাচ না খেললেও অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন ডানহাতি পেসার। দেশ ছাড়ার আগে শেষ ম্যাচ খেলার জন্য ডাকা হয় তাকে। তবে অসুস্থতায় তিনি খেলবেন না সেই অপেক্ষা এখন বাড়ছে দলের। 

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৮৬ রানে হেরে সিরিজে পিছিয়ে স্বাগতিকরা। শেষ ম্যাচ না জিতলে তাই সিরিজ হার এড়ানো যাবে না। 

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন।

Comments