পাকিস্তানের বিপক্ষে মেয়েদের ওয়ানডে দলে দুই নতুন মুখ

তারা হলেন ব্যাটার সুমাইয়া আক্তার ও অফ স্পিনার নিশিতা আক্তার নিশি।
ছবি: বিসিবি

টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরদিন ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করা হলো। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের মেয়েদের ওয়ানডে স্কোয়াডে নতুন মুখ দুটি। তারা হলেন ব্যাটার সুমাইয়া আক্তার ও অফ স্পিনার নিশিতা আক্তার নিশি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো ওয়ানডেতে ডাক পেয়েছেন ১৮ বছর বয়সী সুমাইয়া ও ১৫ বছর বয়সী নিশিতা। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে সুমাইয়ার। তবে নিশিতা এখনও আছেন জাতীয় দলের জার্সিতে খেলার অপেক্ষায়।

ভারতের বিপক্ষে বাংলাদেশের সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন লতা মণ্ডল। তার মতো মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ডবাই হিসেবে আছেন সাবেক অধিনায়ক সালমা খাতুন ও শারমিন আক্তার। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হওয়া শরিফা খাতুনও আছেন সেই তালিকায়।

অনুশীলনে পাওয়া হাতের চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে পারেননি সুলতানা খাতুন। তবে ওয়ানডে সিরিজ শুরু হতে কয়েকদিন বাকি থাকায় সুস্থ হয়ে ওঠার সাপেক্ষে দলে অন্তর্ভুক্ত হয়েছেন তিনি।

চট্টগ্রামে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারায় বাংলাদেশ। দুই দলের মধ্যকার আইসিসি উইমেন'স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ঢাকায়। আগামী ৪, ৭ ও ১০ নভেম্বর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচগুলো মাঠে গড়াবে সকাল ৯টা ৩০ মিনিটে।

বাংলাদেশের মেয়েদের ওয়ানডে স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকি, শামিমা সুলতানা, সোবহানা মোস্তারি, রিতু মনি, স্বর্ণা আক্তার, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া খান, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, মুর্শিদা খাতুন, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি, সুলতানা খাতুন (ফিটনেস সাপেক্ষে)

স্ট্যান্ডবাই: সালমা খাতুন, শরিফা খাতুন, শারমিন আক্তার।

Comments