নিয়োগের পরদিনই পাকিস্তানের নির্বাচক প্যানেল থেকে সালমানের বিদায়

ওয়াহাবের অধীনে নির্বাচক কমিটিতে নেওয়া হয়েছিল কামরান আকমল, রাও ইফতেখার আনজুম আর সালমান বাটকে। তবে নৈতিক ইস্যুতে সমালোচনার হলে পরদিনই সালমান সরে দাঁড়িয়েছেন।
salman butt

বিশ্বকাপ ব্যর্থতার পর পরই অনেকগুলো নাটকীয় সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মোহাম্মদ হাফিজকে প্রধান কোচ করার পর ওয়াহাব রিয়াজকে করা হয় প্রধান নির্বাচক। ওয়াহাবের অধীনে নির্বাচক কমিটিতে নেওয়া হয়েছিল কামরান আকমল, রাও ইফতেখার আনজুম আর সালমান বাটকে। তবে নৈতিক ইস্যুতে সমালোচনার হলে পরদিনই সালমান সরে দাঁড়িয়েছেন।

প্রধান নির্বাচক ওয়াহাব শনিবার এক সংবাদ সম্মেলনে জানান দল নির্বাচনের পরামর্শক প্যানেল থেকে সালমানের নাম সরে গেছে। যা তাৎক্ষণিকভাবে কার্যকর হয়েছে।

সালমানকে নির্বাচক প্যানেলে নেওয়ায় ওয়াহাবের বিরুদ্ধে পক্ষপাতমূলক আঙুল তোলে দেশটির গণমাধ্যম। এই অপবাদ থেকে বাঁচতে সালমান সরে গেছেন বলে জানান ওয়াহাব। এর আগে শুক্রবার ওয়াহাবের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলে পরামর্শক হিসেবে নেওয়া হয় কামরান, ইফতেখার আর সালমানকে। ওই সিদ্ধান্তও তাৎক্ষণিকভাবে কার্যকর হয়।

ফিক্সিং কেলেঙ্কারিতে পাঁচ বছর সাজা পাওয়া সালমানকে কেন নির্বাচক প্যানেলে নেওয়া হলো এই নিয়ে সমালোচনা চলছিল। সেই সঙ্গে ওয়াহাবের সঙ্গে তার ঘনিষ্ঠতায় উঠে স্বজনপ্রীতির অভিযোগ। তিন নির্বাচকের বাড়িই পাঞ্জাব। ওয়াহাব পাঞ্জাবের রাজ্য সরকারের মন্ত্রী। এতে করে অন্য রাজ্য বঞ্চিত হচ্ছে বলেও অভিযোগ উঠে।

এমন বাস্তবতায় কাজ শুরুর আগেই বিতর্কে জড়ায় পাকিস্তানের নির্বাচক কমিটি। সালমান সরে গেলেও তার জায়গায় কাকে নেওয়া হবে তা জানায়নি পিসিবি।

Comments

The Daily Star  | English

BNP revamping party, wings

The BNP has started reorganising the party to inject vigour and form a strong base to relaunch its anti-government movement.

7h ago