ভুল করেই শাহিনকে অধিনায়ক করা হয়েছে: আফ্রিদি

অথচ সম্পর্কে শহীদ আফ্রিদির মেয়ের জামাই শাহিন শাহ আফ্রিদি

বিশ্বকাপে ভরাডুবির পর আমূল পরিবর্তন এসেছে পাকিস্তানের ক্রিকেটে। খেলোয়াড়, কোচ, নির্বাচক, অধিনায়ক সব কিছুতেই এসেছে পরিবর্তন। সেই ধারায় টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক করা হয়েছে পেসার শাহিন শাহ আফ্রিদিকে। কিন্তু ভুল করেই তাকে পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে বলে জানিয়েছেন তার শ্বশুর তথা পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদি।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ শেষে সব সংস্করণ থেকে পাকিস্তানের নেতৃত্ব ছেড়ে দেন বাবর আজম। টেস্টে শান মাসুদ ও টি-টোয়েন্টিতে শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়ক করা হয়। তবে এখনও ওয়ানডে  অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। কারণ চলতি বছরের নভেম্বর পর্যন্ত কোনো ওয়ানডে ম্যাচ খেলবে না দলটি।

তবে শহিদ আফ্রিদির মন্তব্যে বড় বিতর্কের সৃষ্টি হয়েছে পাকিস্তান ক্রিকেটে। কারণ সম্পর্কে নিজের মেয়ের জামাই শাহিন আফ্রিদি। তার উপর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বেশ পরীক্ষিতও তিনি। কিন্তু শহীদ আফ্রিদি টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক হিসেবে মোহাম্মদ রিজওয়ানকে দেখতে চেয়েছিলেন।

অস্ট্রেলিয়ায় নিজের ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে শহিদ আফ্রিদি বলেন, 'এই ছেলেটির (রিজওয়ান) যে মাত্রায় মনোযোগ ছিল। সে তার কাজের প্রতি মনোযোগী ছিল। কে কী করছে আর কে কী করছে না? তাতে কোনো পার্থক্য নেই। কাজ করে না। এটা একটা অসাধারণ লড়াই। আমি তাকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসাবে দেখতে চেয়েছিলাম, কিন্তু ভুল করেই শাহিন এটা হয়ে গেল।'

এছাড়া আরেক পেসার হ্যারিস রউফের উচ্ছ্বসিত প্রশংসা করেন শাহিদ আফ্রিদি, 'হ্যারিস রউফকে আমি খুব পছন্দ করি। তার গুণ হল সে একজন শক্তিশালী চরিত্র। যে কখনোও হারে না। দ্রুত সাহস হারায় না। সব সময়ে চ্যালেঞ্জ গ্রহণ করতে ভালোবাসে।'

Comments

The Daily Star  | English
Fire incident in Dhaka Bailey Road

Death is built into our cityscapes

Why do authorities gamble with our lives?

9h ago