শেষ টেস্টের আগে ‘ব্যাগি গ্রিন’ হারিয়ে ওয়ার্নারের অসহায় আকুতি 

ইন্সটাগ্রামে এক ভিডিওতে ঘটনার বর্ণনা করে এটি ফেরত পাওয়ার আকুতি জানিয়েছেন তিনি। 
David Warner
হারিয়ে গেছে ওয়ার্নারের এই ব্যাগি গ্রিন। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

অভিষেক টেস্ট ক্যাপটা দুনিয়ার সব ক্রিকেটারের কাছে ভীষণ আবেগের। রঙ চটে যায়, ছিঁড়ে যায় তবু সেটিই পরেই খেলে থাকেন তারা। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের কাছে টেস্ট ক্যাপের মূল্য আরও বেশি। এর আছে গালভরা নাম 'ব্যাগি গ্রিন'। অথচ সিডনিতে নিজের জীবনের শেষ টেস্টের আগে এই মূল্যবান ক্যাপ খোয়া গেছে ডেভিড ওয়ার্নারের। ধারণা করা হচ্ছে চুরি হয়ে গেছে তা। 

ইন্সটাগ্রামে এক ভিডিওতে ঘটনার বর্ণনা করে এটি ফেরত পাওয়ার আকুতি জানিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

৩ জানুয়ারি সিডনিতে শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট খেলেই লাল বলে ক্যারিয়ার থামাবেন ওয়ার্নার। তার বিদায়ী টেস্টের জন্য ফোকাসও এই টেস্টে অনেক বেশি। অথচ এমন এক আয়োজনের আগে কিনা তিনি পড়লেন বিড়ম্বনায়। 

ওয়ার্নার তার ব্যাগি গ্রিন হারান  মেলবোর্ন থেকে সিডনির এক ফ্লাইটে। ওয়ার্নার ভিডিওতে বলেছেন এই ক্যাপের সঙ্গে জড়িয়ে আছে তার আবেগ, 'এটা আমার  শেষ অবলম্বন। লাগেজের ভেতর একটা ব্যাগপ্যাকে (পিঠের ব্যাগ) আমার ব্যাগি গ্রিন ছিলো। সেই ব্যাকপ্যাক যখন মেলবোর্ন থেকে সিডনি যায় তখন তা নিয়ে নেওয়া হয়েছে। এর সঙ্গে জড়িয়ে আছে আমার আবেগ, আমি এটি ফিরে পেতে চাই।'

ওয়ার্নার সম্ভাব্য চোরকে ইঙ্গিত করে বলেছেন তিনি গোপনীয়তা রক্ষা করে প্রয়োজনে আরেকটি ব্যাকপ্যাক দিয়ে দেবেন, শুধু ক্যাপটা যেন ফেরত দেওয়া হয়, 'আপনি যদি ব্যাকপ্যাকটি চেয়ে থাকেন, আমার কাছে বাড়তি একটা আছে। আপনার কোন সমস্যা হবে না আমি দিয়ে দেব। আপনি ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যোগাযোগ করেন, আমি খুশিমনে দিয়ে দেব।'

সেই ২০১১ সালে ব্রিসবেনে অভিষেকে পাওয়া ক্যাপ পরে ওয়ার্নার খেলেছেন ১১১ টেস্ট। তার ক্যাপের রঙ স্বাভাবিকভাবেই হয়েছে বিবর্ণ, কিছু জায়গা ছিঁড়েও গেছে। কিন্তু তাতে তো ভরপুর আছে বিস্তর স্মৃতি। 
 

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.70 a unit which according to experts will predictably make prices of essentials soar yet again ahead of Ramadan.

2h ago