কোহলির সঙ্গে নিয়মিত ভাব-বিনিময়ের কথা জানালেন জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে জোকোভিচ এখন আছেন অস্ট্রেলিয়ায়। টুর্নামেন্ট শুরুর আগে সনি স্পোর্টসের সঙ্গে আলাপে ক্রিকেট নিয়ে কথা বলেছেন। তাতে উঠে এসেছে কোহলি প্রসঙ্গ।
Novak Djokovic & Virat Kohli

টেনিস আর ক্রিকেটের জগত পুরোপুরি ভিন্ন। সার্বিয়ার মানুষ হওয়ায় নোভাক জোকোভিচের ক্রিকেটের সংস্পর্শে আরও না থাকার কথা। তবে টেনিস জগতের এই কিংবদন্তির সঙ্গে ক্রিকেটের ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলি সম্পর্ক বেশ নিবিড়। রেকর্ড ২৪টি গ্র্যান্ডস্লাম জয়ী জোকোভিচ নিজেই জানালেন, তাদের মধ্যে ভাব বিনিময় হয় নিয়মিত।

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে জোকোভিচ এখন আছেন মেলবোর্নে। টুর্নামেন্ট শুরুর আগে সনি স্পোর্টসের সঙ্গে আলাপে ক্রিকেট নিয়ে কথা বলেছেন। তাতে উঠে এসেছে কোহলি প্রসঙ্গ।

জোকোভিচ জানান কোহলির সঙ্গে তার কথাবার্তা হয় নিয়মিত, 'অনেক বছর ধরেই বিরাট কোহলি ও আমি টেক্সট বিনিময় করি। যদিও আমাদের কখনো দেখা হয়নি। সে আমাকে নিয়ে দারুণ সব কথা বলেছে। আমার জন্য তা সম্মানের। আমি তার প্রতি কৃতজ্ঞ। আমিও তার গোটা ক্যারিয়ার ও অসাধারণ সব অর্জনে মুগ্ধ। সে যা করেছে তার জন্য তাকে সম্মান করি।'

ক্রিকেটের বড় তারকা হলেও কোহলির অন্য অনেক খেলার ভক্ত। বিশেষ করে ফুটবল ও টেনিস ভীষণ পছন্দ করেন তিনি। সার্বিয়ার মানুষ হয়েও জোকোভিচও যে ক্রিকেটের খোঁজ খবর রাখেন জানা গেল এবার।

জোকোভিচ জানান বেশ আগে একবার ভারতে গিয়েছিলেন তিনি। তবে বৈচিত্র্যময় দেশটিতে সময় নিয়ে যাওয়ার তীব্র ইচ্ছা আছে তার,  '১০-১১ বছর আগে জীবনে একবারই ভারত গিয়ছিলাম। দিল্লিতে দুদিনের একটা প্রদর্শনী ছিলো। খুবই সংক্ষিপ্ত সময় সেখানে ছিলাম। আশা করি আগামীতে আবার সেখানে যেতে পারব। ইতিহাস ও ঐতিহ্যে ভরপুর দেশটিকে ভালো করে জানার তাড়না বোধ করি আমি।'

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

4h ago