শ্রীলঙ্কা সিরিজ থেকে সাকিবই বিশ্রাম চেয়েছেন

সাকিবই আসন্ন সিরিজে তাকে না রাখার অনুরোধ করেছেন। আপাতত ঘরোয়া ক্রিকেটের দিকে নজর রয়েছে তার।
সাকিব আল হাসান। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

আঙুলের চোটে গত বছরের ওয়ানডে বিশ্বকাপ আগেভাগে শেষ হয়েছিল সাকিব আল হাসানের। এরপর থেকে বাংলাদেশ জাতীয় দলের বাইরে আছেন তিনি। আগামী মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন সংস্করণের সিরিজেও তাকে পাওয়া যাচ্ছে না। এই প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, সাকিব নিজেই বিশ্রাম চেয়েছেন।

লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও প্রথম দুই ওয়ানডের জন্য মঙ্গলবার দুটি আলাদা দল ঘোষণা করেছে বিসিবি। কোনোটিতেই নেই চোখের সমস্যার কারণে নেতৃত্ব হারানো তারকা অলরাউন্ডার সাকিবের নাম।

জালাল দ্য ডেইলি স্টারকে বলেছেন, সাকিবই আসন্ন সিরিজে তাকে না রাখার অনুরোধ করেছেন। আপাতত ঘরোয়া ক্রিকেটের দিকে নজর রয়েছে তার, 'শ্রীলঙ্কা দলের বাংলাদেশ সফর থেকে বিশ্রাম চেয়েছে সাকিব। কারণ সে কিছুটা সময় নিতে চায়। এই সময়ে সে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবে। তাই তার অনুরোধের প্রেক্ষিতে নির্বাচকরা তাকে কোনো দলেই অন্তর্ভুক্ত করেনি।'

বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে দেশে ও বিদেশের মাটিতে সিরিজগুলোতে খেলেননি সাকিব। সেসময় তিনি ভুগছিলেন চোটে। এরপর সেরে উঠে চলমান বিপিএল দিয়ে মাঠে ফেরেন ৩৬ বছর বয়সী ক্রিকেটার। কিন্তু চোটের রেটিনার সমস্যার কারণে আসরের শুরুর দিকে ব্যাটিংয়ে ভুগছিলেন তিনি। যদিও বোলিংয়ে বরাবরের মতোই আছেন ধারাবাহিক। আর ব্যর্থতা কাটিয়ে গত সপ্তাহ থেকে তার ব্যাটও হাসতে আরম্ভ করেছে।

স্কোয়াডে অনুপস্থিতির দিনেই উত্তাল ছিল সাকিবের ব্যাট। রংপুর রাইডার্সের তারকা খুলনা টাইগার্সের বিপক্ষে খেলেন ৬৯ রানের বিস্ফোরক ইনিংস। মাত্র ৩১ বল খেলে সমান ছয়টি করে চার ও ছক্কা হাঁকান তিনি। ঝড়ো ব্যাটিংয়ের পথে স্রেফ ২০ বলে ফিফটিতে পৌঁছান সাকিব। বিপিএলে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে তার চেয়ে কম বলে হাফসেঞ্চুরি আছে আর একজনের। গত আসরে রনি তালুকদার ফিফটি করেন ১৯ বলে।

সাকিবকে যোগ্য সঙ্গ দেন শেখ মেহেদি হাসান। তিনি করেন ৩৬ বলে ৬০ রান। তাদের জুটিতে মাত্র ৪৮ বল আসে ১০৯ রান। এরপর অধিনায়ক নুরুল হাসান সোহানের ১২ বলে অপরাজিত ৩২ রানে বিশাল পুঁজি পেয়েছে রংপুর। ২০ ওভারে তারা ৫ উইকেটে করেছে ২১৯ রান।

Comments