ইমরুল-আরিফুলের সেঞ্চুরিতে মোহামেডানের জয়

একই দিনে অপর ম্যাচে জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও গাজী গ্রুপ ক্রিকেটার্সও
ফাইল ছবি

আগের ম্যাচটা ভালো যায়নি অধিনায়ক ইমরুল কায়েসের। তবে দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠলেন অধিনায়ক। তার সঙ্গে জ্বলে উঠলেন আরিফুল হকও। দুই ব্যাটারই তুলে নিলেন সেঞ্চুরি। তাতে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে রূপগঞ্জ টাইগার ক্রিকেট ক্লাবকে ৮৪ রানের ব্যবধানে হারিয়েছে মোহামেডান। প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৬৬ রান করে তারা। জবাবে ৯ উইকেটে ১৮২ রানের বেশি করতে পারেনি নবাগত দলটি।

তবে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি মোহামেডান। ৫২ রানেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল দলটি। আগের ম্যাচে ভালো ব্যাটিং করলেও এদিন খালি হাতে বিদায় নেন রনি তালুকদার। এরপর দলীয় ৪১ রানে মাহিদুল ইসলাম অঙ্কনকে বিদায় করেন সোহাগ গাজী। ব্যর্থ রুবেল মিয়ার ব্যাটও।

এরপর আরিফুলকে নিয়ে দলের হাল ধরেন ইমরুল। ইনিংস মেরামত করে চতুর্থ উইকেটে ১৭৬ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। তাতেই লড়াইয়ের পুঁজি পেয়ে যায় দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ১১৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন আরিফুল। ১০৬ বলের ইনিংসটি সাজান ৯টি চার ও ৪টি ছক্কায়। ১২৭ বলে ১০টি চার ও ২টি ছক্কায় ১০৬ রান করেন অধিনায়ক ইমরুল। রূপগঞ্জ টাইগারদের হয়ে ২টি উইকেট নেন আবদুল্লাহ আল মামুন।

লক্ষ্য তাড়ায় নেমে আবু হায়দার রনির তোপে পড়ে দলীয় ৪৭ রানেই চার উইকেট হারায় রূপগঞ্জ টাইগার। এরপর সালমান হোসেনের সঙ্গে ৪৮ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়েন মাহফিজুল ইসলাম। এরপর আরাফাত সানি জুনিয়রের সঙ্গে ৪৬ রানের আরও একটি জুটি গড়েন এই ওপেনার। এ জুটি ভাঙতে ১০ রানের ব্যবধানে ৩টি উইকেট হারিয়ে হার দেখতে শুরু করে দলটি। তবে শেষ দিকে মানিক খান কিছুটা লড়াই চালালেও তা কেবল হারের ব্যবধানই কমায়।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন মাহফিজুল। ১১৩ বলে ৫টি চার ও ২টি ছক্কায় এই রান করেন। এছাড়া সালমান ও মানিক ২৫ রান করে করেন। মোহামেডানের পক্ষে ৩০ রানের খরচায় ৪টি উইকেট নেন আবু হায়দার। মাত্র ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন নাঈম হাসান।

সাভারের বিকএসপিতে সিটি ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আগে ব্যাটিংয়ে নেমে আব্দুল হালিম ও আলাউদ্দিন বাবুর তোপে ৪৬.২ ওভারে ১৮৭ রানে গুটিয়ে যায় সিটি ক্লাব। জবাবে সাদমান ইসলামের ব্যাটে চড়ে ৭৭ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় লিজেন্ডস অব রূপগঞ্জ।

তবে সিটি ক্লাবের হয়ে এদিন দারুণ ব্যাটিং করেন ওপেনার সাদিকুর রহমান। কিন্তু চার রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ১১০ বলে ১১টি চারে ৯৬ রানের পর হালিমের বলে বোল্ড হয়ে যান তিনি। ৩৪ রান করেছিলেন আশিক-উল-আলম। লক্ষ্য তাড়ায় সাদমান ইসলামের হার না মানা ৯১ রানেই জয় পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। ১০৯ বলে ৯টি চার ও ১টি ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ৩৪ ও অধিনায়ক মুমিনুল হক ৩২ রান করেন।

বিকেএসপিতে দিনের অপর ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। প্রথমে ব্যাটিংয়ে নেমে মাহফুজুর রহমান রাব্বি ও জয়নুল ইসলামের তোপে ৩৮.৫ ওভারে ১৩০ রানে গুটিয়ে যায় পারটেক্স। জবাবে অধিনায়ক মেহদি মারুফের ব্যাটে ১০৭ বল বাকি থাকতেই জয় পায় গাজী গ্রুপ।

পারটেক্সের হয়ে এদিন তেমন কেউই দায়িত্ব নিতে পারেননি। সর্বোচ্চ ৩২ রান করে করেন আজমির আহমেদ ও রাজিবুল ইসলাম। ৩০ রানে অপরাজিত থাকে মোহর শেখ। গাজী গ্রুপের হয়ে ৪টি উইকেট নেন রাব্বি। এছাড়া জয়নুল ৩টি ও রুয়েল মিয়া ২টি উইকেট নেন। জবাবে মেহেদী মারুফ সামনে থেকে নেতৃত্ব দিয়ে অপরাজিত ৫৯ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।   

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka for a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

40m ago