তৃতীয় ওয়ানডের দল থেকে বাদ লিটন, নেওয়া হলো জাকেরকে

শনিবার সকালে সংবাদ বিজ্ঞপ্তি জানিয়ে তৃতীয় ওয়ানডের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। তাতে লিটনকে বাদ দেওয়ার কথা স্পষ্টভাবে লেখা হয়েছে। ১৫ জনের দলে নেওয়া হয়েছে জাকেরকে, যিনি মূলত নিচের দিকের ব্যাটার। স্কোয়াডে আর কোন বদল নেই।
Litton Das

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে শূন্য রানে আউট হওয়ায় তৃতীয় ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। তার বদলে দলে নেওয়া হয়েছে কিপার ব্যাটার জাকের আলি অনিককে।

শনিবার সকালে সংবাদ বিজ্ঞপ্তি জানিয়ে তৃতীয় ওয়ানডের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। তাতে লিটনকে বাদ দেওয়ার কথা স্পষ্টভাবে লেখা হয়েছে। ১৫ জনের দলে নেওয়া হয়েছে জাকেরকে, যিনি মূলত নিচের দিকের ব্যাটার। স্কোয়াডে আর কোন বদল নেই।

প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন সাদা বলে খারাপ করাতে বাদ দেওয়া হয়েছে লিটনকে, 'সাদা বলে লিটনের সাম্প্রতিক পারফরম্যানের কারণে আমরা এই বদল করছি। দলে যেহেতু আরও দুজন ওপেনার আছেন সেই চিন্তা করেছি।' 

সাদা বলে লিটন সাম্প্রতিক সময়ে খারাপ করছেন বলা হলেও টি-টোয়েন্টিতে গত তিন বছর, এবং গত এক বছরেও দলের সর্বোচ্চ রান লিটনের। ১২ ম্যাচ খেলে ৩৩.২৭ গড় আর ১৩৪.০৬ স্ট্রাইকরেটে ৩৬৬ রান করেছেন লিটন। যা দলের সর্বোচ্চ। তবে এই সময়ে ওয়ানডেতে তার সময় ভালো যাচ্ছে না। ৩১ ম্যাচ খেলে ২৪.১১ গড় আর ৮৪.০০ স্ট্রাইকরেতে করেন ৬৫১ রান। যা পঞ্চম সর্বোচ্চ। গত ওয়ানডে বিশ্বকাপে দলের দ্বিতীয় সর্বোচ্চ রান করলেও বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সফরে রান পাননি তিনি। রান পাননি লঙ্কানদের বিপক্ষে প্রথম দুই ম্যাচেও। তাতেই জায়গা হারালেন সিনিয়র ব্যাটার। 

জাকেরকে দলে নেওয়ার ব্যাপারে লিপু বলেন,  'সিরিজ যেহেতু সমতায় আছে, আমরা বিশ্বাস করি জাকের যুক্ত হলে দলের মিডল অর্ডারে আরও ফ্লেক্সিবিলিটি তৈরি হবে।'

মিডল অর্ডারের বিবেচনায় জাকেরকে নেওয়া হলেও আসলে মিডল অর্ডারে দলে তেমন সংকট নেই। পাঁচে মাহমুদউল্লাহ, ছয়ে মুশফিকুর রহিম ভালো করছেন। এরপর মেহেদী হাসান মিরাজ ও বোলারদের জায়গা।

২৬ পেরুনো জাকের টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো করেছেন। লিস্ট-এ সংস্করণে ৩৫ গড়ে ২ হাজার রান আছে  তার।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লা, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, জাকের আলি অনিক।

 

Comments

The Daily Star  | English

Heatwaves in April getting longer

Mild to moderate heatwaves, 36 to 40 degrees Celsius, in the month of April have gotten longer over the years, according to a research.

2h ago