ফুটবল

লেভানদোভস্কির জোড়া গোলে বার্সেলোনার টানা পঞ্চম জয়

শুরুর দিকে দশ জনের দলে পরিণত হওয়া এলচেকে কোনো সুযোগ দিল না বার্সেলোনা।
ছবি: এএফপি

শুরুর দিকে দশ জনের দলে পরিণত হওয়া এলচেকে কোনো সুযোগ দিল না বার্সেলোনা। অসাধারণ ছন্দে থাকা পোলিশ স্ট্রাইকার রবার্ত লেভানদোভস্কি করলেন জোড়া গোল। জালের ঠিকানা খুঁজে নিলেন ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইও। ফলে সহজ জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল জাভি হার্নান্দেজের শিষ্যরা।

শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ৩-০ গোলে জিতেছে বার্সা। রায়ো ভায়েকানোর বিপক্ষে ড্র দিয়ে শুরুর পর আসরে এটি তাদের টানা পঞ্চম জয়। বেশ কিছু সুবর্ণ সুযোগ হাতছাড়া না করলে কাতালানদের জয়ের ব্যবধান হতে পারত আরও বড়।

দুর্বল প্রতিপক্ষ এলচেকে হারিয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে বার্সেলোনা। ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ১৬। আসরের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ২০ দলের লিগের তলানিতে থাকা এলচে ছয় ম্যাচে মাত্র ১ পয়েন্ট অর্জন করেছে।

ম্যাচের ১৪তম মিনিটেই বিপদ নেমে আসে সফরকারীদের। গোল করার মতো অবস্থানে থাকা লেভানদোভস্কিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন গঞ্জালো ভার্দু। এই ধাক্কা সামলে আর প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি তারা। গোলমুখে তারা নিতে পারে কেবল একটি শট। সেটাও লক্ষ্যে ছিল না। বিপরীতে, ৭৭ শতাংশ সময় বল পায়ে রাখা বার্সা আক্রমণের বন্যা বইয়ে দেয়। গোলমুখে তাদের নেওয়া ২৫টি শটের দশটি ছিল লক্ষ্যে।

লিগে এই নিয়ে টানা পাঁচ ম্যাচে গোল করলেন ৩৪ বছর বয়সী লেভানদোভস্কি। আসরে সব মিলিয়ে ছয় ম্যাচে তার নামের পাশে রয়েছে ৮ গোল। সবশেষ গ্রীষ্মকালীন দলবদলে জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখ ছেড়ে আসা তারকা আছেন গোলদাতাদের তালিকার এক নম্বরে। আর সব প্রতিযোগিতা মিলিয়ে আট ম্যাচে তিনি করেছেন ১১ গোল।

Comments