ফুটবল

মেসির গোলে জিতল পিএসজি

রোববার প্রতিপক্ষের মাঠে গিয়ে ১-০ গোলে জিতেছে পিএসজি। খেলার ৫ মিনিটে নেইমারের সঙ্গে মিলিত আক্রমণ থেকে গোলটি করেন আর্জেন্টাইন সুপার স্টার।

খেলার শুরুতেই অলিম্পিক লিঁওর জালে বল জড়ালেন লিওনেল মেসি। আভাস ছিল আরও অনেক গোলের কিন্তু পুরো খেলায় ওই এক গোলই গড়ে দিল ব্যবস্থান। প্রত্যাশিত জয়ে লিগ ওয়ানে শীর্ষেই থাকল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

রোববার প্রতিপক্ষের মাঠে গিয়ে ১-০ গোলে জিতেছে পিএসজি। খেলার ৫ মিনিটে নেইমারের সঙ্গে মিলিত আক্রমণ থেকে গোলটি করেন আর্জেন্টাইন সুপার স্টার।

পুরো খেলায় স্বাভাবিকভাবে আধিপত্য ছিল পিএসজিরই। ৬৬ শতাংশ বল দখলে রেখে ১৫টি শট নিয়ে ৮টিই লক্ষ্যে রেখেছিল তারা। লিঁও ১২ শট নিয়ে তিনটি পেরেছে লক্ষ্য রাখতে। দুদলই হাতছাড়া করেছে অনেকগুলো সুযোগ।

খেলার একদম পঞ্চম মিনিটেই দারুণ আক্রমণ শানায় পিএসজি। নেইমারের সঙ্গে বল দেওয়া নেওয়া করে এগিয়ে যান মেসি। নেইমারের বাড়ানো বল থেকে সহজেই জালের দেখা পান তিনি।

এরপর রক্ষণ অনেক মজবুত করে ফেলে লিঁও। তাদের গোলরক্ষকও হয়ে উঠেন দুর্বার। পিএসজির একাধিক আক্রমণ নস্যাৎ করে দেন তিনি। ১৪মিনিটে যেমন মেসিই পেতে পারতেন আরেক গোল। মেসির শট কোনমতে কর্নারের বিনিময়ে ঠেকান তিনি।

একের পর এক আক্রমণে দিশাহারা লিঁও মাঝে মাঝে গেছে প্রতি আক্রমণে। ২১ মিনিটে তেমন এক আক্রমণ থেকে গোল পেয়েই যেতে পারতেন আলেকসঁদ লাকাজেত। তোলিসের দারুণ ক্রস পেয়েও হেডে বল নিশানায় রাখতে পারেননি তিনি। পরের মিনিটে তোকো একাম্বির শট ফেরান পিএসজি কিপার দোন্নারুমা।

বিরতির পরও মেসির সামনে এসেছিল গোলের সুযোগ। মেন্দেসের ক্রস থেকে মেসির নেওয়া শট গোললাইন থেকে ফিরিয়ে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার। ৭২ মিনিটে এমবাপের থেকে বল পেয়ে গোলকিপারকে ফাঁকি দিতে পারেননি নেইমার।

খেলার বাকিটা সময় আর বলার মতো তেমন সুযোগ পায়নি কেউ। এই জয়ে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে রইল পিএসজি। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে মার্সেই।

Comments

The Daily Star  | English

A look back at 2018 quota protests and Toriqul’s tale

Students from Comilla University were attacked by police during a quota reform demonstration yesterday. At least 10 students, including two journalists, were injured

1h ago