ফুটবল

ম্যাচ শেষের আগেই মাঠ ছাড়লেন রোনালদো, কোচ বললেন 'দেখব'

মূল একাদশে জায়গা না পেলেও দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে প্রায় নিয়মিতই নামছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু আগের দিন টটেনহ্যাম হটস্পার্সের বিপক্ষে জুটল না সেটাও। আর এ বিষয়টি সহজে হজম করতে পারেননি এ পর্তুগিজ তারকা। মাঠ ছাড়েন খেলা শেষ হওয়ার আগেই।

প্রথম একাদশে জায়গা না পেলেও দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে প্রায় নিয়মিতই নামছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু আগের দিন টটেনহ্যাম হটস্পার্সের বিপক্ষে জুটল না সেটাও। আর এ বিষয়টি সহজে হজম করতে পারেননি এ পর্তুগিজ তারকা। মাঠ ছাড়েন খেলা শেষ হওয়ার আগেই।

বুধবার রাতে ওল্ড ট্রাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলে টটেনহ্যামের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে একটি করে গোল করেছেন ফ্রেদ ও ব্রুনো ফার্নান্দেজ। ম্যাচে তিনটি বদল আনলেও এদিন রোনালদোকে মাঠে নামানোর প্রয়োজন মনে করেননি কোচ এরিক টেন হাগ।

দ্বিতীয়ার্ধের কিছু সময় যাওয়ার পর থেকেই বদলি নামার জন্য ওয়ার্ম-আপ করছিলেন রোনালদো। ম্যাচের ৮৭ মিনিটের আগ পর্যন্ত কেবল একটি বদল এনেছিলেন ইউনাইটেড কোচ। তখন মনে হয়েছিল শেষ দিকে কিছু সময়ের জন্য দেখা যাবে রোনালদোকে। কিন্তু ৮৭ মিনিটে ফরোয়ার্ড লাইনে পরিবর্তনসহ দুটি বদলি করলেও রোনালদোকে নামাননি কোচ।

কাসেমিরোর জায়গায় ক্রিস্টিয়ান এরিকসেনকে নামালেও জাডন সাঞ্চোর জায়গায় অ্যান্থনি এলাঙ্গাকে না নামিয়ে রোনালদোকে নামাতেই পারতেন টেন হাগ। আর কোচের এমন সিদ্ধান্ত মানতে পারেননি এ পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা। মাঠ ছাড়েন আগেই। আর তার মাঠ ছাড়ার ছবি ও ভিডিও সামাজিকমাধ্যমে রীতিমতো ভাইরাল।

এর আগে গত আগস্টে প্রাক-মৌসুমের একটি ম্যাচেও একই কাণ্ড করেছিলেন রোনালদো। রায়ো ভায়েকানোর বিপক্ষে ম্যাচের প্রথম ৪৫ মিনিট খেলানোর পর দ্বিতীয়ার্ধে তাকে বদল করেন টেন হাগ। যে কারণে ম্যাচ শেষ হওয়ার আগেই মাঠ ছাড়েন এ পর্তুগিজ তারকা।

তখন রোনালদোর উপর বেজায় খেপেছিলেন কোচ টেন হাগ। সংবাদ সম্মেলনে বিষয়টিকে অগ্রহণযোগ্য বলেছিলেন তিনি। তবে এদিন ম্যাচ শেষে তেমন প্রতিক্রিয়া না দেখালেও পরবর্তীতে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন, 'এ বিষয়টিতে আমি আজ মনোযোগ দিতে চাই না। আগামীকাল দেখব।'

তবে এ মৌসুমে এর আগে ম্যানচেস্টার ডার্বিতেও রোনালদোকে পুরো ম্যাচ বেঞ্চে বসিয়ে রেখেছিলেন টেন হাগ। পরে অবশ্য ব্যাখ্যা দিয়েছিলেন, রোনালদোর বর্ণাঢ্য ক্যারিয়ারের প্রতি সম্মান জানিয়েই তাকে নামাননি এ কোচ।

Comments

The Daily Star  | English

Won’t allow anyone to undermine sovereignty: PM

Prime Minister Sheikh Hasina today said Bangladesh wants to maintain friendship with everyone, but it will not allow anyone to undermine its independence and sovereignty

14m ago