ফুটবল

মেসি-নেইমার-এমবাপেদের কোচের 'স্বর্গীয় অনুভূতি'

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে দুই জনই পেয়েছেন দুটি করে গোল। সঙ্গে দুটি করে অ্যাসিস্টও করেছেন তারা। আরেক তারকা নেইমার পেয়েছেন একটি গোল। আত্মঘাতী গোলটির মূল কারিগরও তিনি। তিন তারকার রসায়নে রীতিমতো বিধ্বস্ত ম্যাকাবি হাইফা। শিষ্যদের এমন পারফরম্যান্স পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়েরের কাছে যেন 'স্বর্গীয় অনুভূতি'।

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে দুই জনই পেয়েছেন দুটি করে গোল। সঙ্গে দুটি করে অ্যাসিস্টও। আরেক তারকা নেইমার পেয়েছেন একটি গোল। আত্মঘাতী গোলটির মূল কারিগরও তিনি। তিন তারকার রসায়নে রীতিমতো বিধ্বস্ত ম্যাকাবি হাইফা। শিষ্যদের এমন পারফরম্যান্স পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়েরের কাছে যেন 'স্বর্গীয় অনুভূতি'।

অথচ কদিন আগেও এমবাপে ও নেইমার সংবাদ শিরোনাম হয়েছিলেন নিজেদের মধ্যে বাদানুবাদের কারণে। এমবাপের তো দল ছাড়তে চাওয়ার গুঞ্জনও ছিল চড়া। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে আগের দিন যেভাবে একে অপরের জন্য খেললেন তারা, তাতে সমালোচকরাও বিভ্রান্ত হয়ে পড়েছেন। গালতিয়ের এরচেয়ে বেশি কি চাইতে পারেন?

মঙ্গলবার রাতে পার্ক দে প্রিন্সেসে চ্যাম্পিয়ন্স লিগের 'এইচ' গ্রুপের ম্যাচে ম্যাকাবি হাইফাকে ৭-২ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে পিএসজি। এর আগে ম্যাকাবির মাঠে ৩-১ গোলের ব্যবধানে জয় পেয়েছিল ফরাসি ক্লাবটি। এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত হয়ে গেছে তাদের।

এমন জয় শেষে স্বস্তি ঝরেছে গালতিয়েরের কণ্ঠে, 'আমরা দুর্দান্ত ফুটবল খেলেছি। নিজেদের মধ্যে অনেক সংযোগ ছিল, বিশেষ করে মিডফিল্ড এবং আমাদের তিন স্ট্রাইকারদের মধ্যে। দারুণ সংযোগ ছিল। সবাই যখন দলের হয়ে খেলে, এটা খুব ভালো প্রতিদান দেয়। যখন তিনজনের একজন বল নিয়ে ঢোকে, তখন তারা একে অপরের জন্য খেলে এবং এটা দেখতে খুবই ভালো লাগে।'

বিশেষ করে মেসি, নেইমার ও এমবাপে নিজেদের সেরাটা বের করে আনতে পারায় অনুভূতিটা অসাধারণ এ কোচের, 'তাদের পরিচালনা করা খুবই দারুণ ব্যাপার, বিশেষ করে সামনের তিন জনকে। প্রতিদিন তাদের অনুশীলনে থাকা, তাদের খেলা দেখা খুবই আনন্দদায়ক। তার উপর তাদের নিজেদেরকে এভাবে প্রকাশ করতে পারাও অসাধারণ। একজন কোচের জন্য এটি স্বর্গীয়।'

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

8h ago