ফুটবল

এমন গোল রদ্রিগোর মান বুঝিয়ে দেয়: আনচেলত্তি

ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো একক নৈপুণ্যে চোখ ধাঁধানো এক গোলে দলকে ফেরান খেলায়। কোচ কার্লো আনচেলেত্তির মতে, এরকম গোল বুঝিয়ে দেয় কতটা উঁচু মানের এই ফরোয়ার্ড।
Rodrygo

শুরুতে এক গোলে পিছিয়ে চরম হতাশা বাড়ছিল রিয়াল মাদ্রিদ শিবিরে। বিরতির পরও সুযোগ হাতছাড়ার মহড়ায় হারের  শঙ্কাও প্রবল হচ্ছিল। ৬৯ মিনিটে মাঠে নেমে তার ১০ মিনিট পরই সব শঙ্কা উড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। একক নৈপুণ্যে চোখ ধাঁধানো এক গোলে দলকে ফেরান খেলায়। কোচ কার্লো আনচেলেত্তির মতে, এরকম গোল বুঝিয়ে দেয় কতটা উঁচু মানের এই ফরোয়ার্ড।

বৃহস্পতিবার রাতে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদকে ৩-১ গোলে হারায় রিয়াল। তবে রদ্রিগো ঝলক না হলে ম্যাচটি তারা হারতে পারত ১-০ গোলেও। নির্ধারিত সময়ে সমতায় ফেরার পরই যে অতিরিক্ত সময়ে বাকি দুই গোল করে উল্লাসে মাততে পারে তারা।

ম্যাচে করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়র গোল করে অতিরিক্ত সময়ে। তবে রদ্রিগোর ম্যাচে ফেরানো চোখ ধাঁধানো গোল নিয়েই হচ্ছে বেশি আলোচনা।

লুকা মদ্রিচের পাস ধরে পায়ের কারিকুরিতে প্রথমে দুজনকে কাটিয়ে এগিয়ে যান। পরে প্রতিপক্ষের আরও দুই ডিফেন্ডারের বাধা পার করে দারুণ প্লেসিং শটে বল জালে জড়িয়ে দেন এই তরুণ।

ম্যাচ শেষে কোচ আনচেলেত্তি রদ্রিগোর ব্যাপারে জানান মুগ্ধতার কথা,  'ওর গোলটা ছিল দুর্দান্ত। এরকম গোল ওর মানটা দেখিয়ে দেয়। কঠিন ব্যাপারগুলো ও এমনভাবে সেরে নেয়, মনে হয় খুব সহজ কাজ। আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ খেলোয়াড় সে।'

বদলি হিসেবে মাঠে নেমে দলকে খেলায় ফিরিয়ে পুরোটা সময় মাঠে থাকা হয়নি রদ্রিগোর। আনচেলেত্তি জানান গোড়ালির চোট থাকায় তাকে পরে তুলে নেন তিনি।

এদিকে দলের এমন জয়ের পর অন্যতম সেরা তারকা করিম বেনজেমা জানান, এরকম সংগ্রাম করে জেতাটা পছন্দ নয় তাদের,  'এটা খুব কঠিন ও জটিল খেলা ছিল। কিন্তু আমাদের দলে যেসব খেলোয়াড় আছে তাতে আমরা জানতাম ফিরতে পারব।'

'হয়তবা আমাদের শুরুতে গোল করা দরকার ছিল। কারণ আমরা ভুগতে পছন্দ করি না। অ্যাতলেটিকো পজিশন ধরে খেলছিল। রদ্রিগোর দুর্দান্ত গোলে আমাদের ফিরে আসা ছিল দারুণ।'

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

Dhaka airport's terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully open in October, multiplying the passenger and cargo handling capacity.

1h ago