সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ

সমতায় শেষ বাংলাদেশ-ভারত লড়াই

বল দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও ভারত খুঁজে পেল না জালের ঠিকানা। বাংলাদেশও ব্যর্থ হলো ঘরের মাঠে চেনা ছন্দের ছাপ রাখতে। ফলে সমতায় শেষ হলো দুই দলের মধ্যকার সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের লড়াই।
ছবি: বাফুফে

বল দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও ভারত খুঁজে পেল না জালের ঠিকানা। বাংলাদেশও ব্যর্থ হলো ঘরের মাঠে চেনা ছন্দের ছাপ রাখতে। ফলে সমতায় শেষ হলো দুই দলের মধ্যকার সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের লড়াই।

রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। আসরে দুটি করে ম্যাচ শেষে দুই দলেরই পয়েন্ট সমান ৪। তারা বাঁচিয়ে রেখেছে ফাইনালে খেলার স্বপ্ন। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় রাউন্ড রবিন লিগের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান ভারত। তাদের ঠিক পেছনেই রয়েছে বাংলাদেশ।

নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়েছিল স্বাগতিকরা। ভারত ১২-০ গোলে বিধ্বস্ত করেছিল ভুটানকে।

এদিনের আগের ম্যাচে ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে দেয় নেপাল। দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তারাও টিকে আছে ফাইনালে ওঠার লড়াইয়ে।

নেপালের বিপক্ষে দাপট দেখানো বাংলাদেশকে খুঁজে পাওয়া যায়নি ভারতের বিপক্ষে। মাঝমাঠে বলের দখল ছিল না তাদের কাছে। ফলে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা আক্রমণভাগেও সুবিধা করতে পারেনি। দুই অর্ধেই কিছু 'হাফ-চান্স' তৈরি করে তারা। মেলেনি নিশ্চিত গোলের সুযোগ।

ভারত প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে চাপে রাখে বাংলাদেশকে। দ্বিতীয়ার্ধে সেই ধারা অবশ্য বজায় থাকেনি। আর লাল-সবুজ জার্সিধারীদের গোলরক্ষক রুপনা চাকমা ছিলেন নিরেট দেয়াল হয়ে। তাকে ফাঁকি দেওয়া সম্ভব হয়নি সুমতি কুমারি-সুনিতা মুন্ডা-নেহাদের।

শিরোপা নির্ধারণী মঞ্চে জায়গা করে নিতে আগামী মঙ্গলবার একই ভেন্যুতে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। টানা দুই হারে আসর থেকে ছিটকে যাওয়া ভুটানের বিপক্ষে ড্র করলেই চলবে ছোটনের দলের। একই দিনের অন্য ম্যাচে লড়বে ভারত ও নেপাল।

Comments

The Daily Star  | English

17-yr-old student killed in clash between quota protesters, police and Jubo League

A student of Dhaka Residential Model College was killed during a clash between quota protestors and police along with Jubo league men in Dhaka’s Dhanmondi area today

39m ago