ফুটবল

ক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ণকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বার্সা

বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ উঠেছে স্পেনের ফুটবল ফেডারেশনের রেফারি কমিটির সাবেক সহ-সভাপতিকে বিপুল পরিমাণ অর্থ প্রদান করার।
ছবি: সংগৃহীত

বার্সেলোনার বিরুদ্ধে অভিযোগ উঠেছে স্পেনের ফুটবল ফেডারেশনের রেফারি কমিটির সাবেক সহ-সভাপতিকে বিপুল পরিমাণ অর্থ প্রদান করার। এই বিষয়ে আত্মপক্ষ সমর্থন করে নিজেদের অবস্থান ব্যাখ্যা করেছে তারা। পাশাপাশি জানিয়েছে, ক্লাবটির ভাবমূর্তি ক্ষুণ্ণকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে কাতালানরা।

বুধবার স্প্যানিশ গণমাধ্যম কাদেনা সের জানিয়েছে, ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিন বছর ধরে ১৪ লাখ ইউরো প্রদান করে বার্সা। যে কোম্পানিকে তারা অর্থ দিয়েছিল সেটার নাম 'ডিএএসএনআইএল নাইন্টি ফাইভ'। প্রতিষ্ঠানটি ৭৭ বছর বয়সী হোসে মারিয়া এনরিকেজ নেগ্রেইরার। তিনি ১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত ২৪ বছর ধরে ছিলেন রেফারিদের টেকনিক্যাল কমিটির সহ-সভাপতি।

উল্লিখিত কোম্পানির কর নিরীক্ষণের পর ইতোমধ্যে তদন্ত শুরু করেছে প্রসিকিউটর অফিস। এক বিবৃতিতে এই বিষয়ে প্রতিক্রিয়া জানানোর পাশাপাশি নেগ্রেইরাকে অর্থ প্রদান করার ব্যাখ্যা দিয়েছে তারা।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে স্প্যানিশ ক্লাবটির পক্ষ থেকে বলা হয়েছে, 'অতীতে বার্সেলোনা বাইরের একজন পরামর্শদাতাকে নিযুক্ত করে তার সেবা নিয়েছিল যিনি ক্লাবের টেকনিক্যাল সেক্রেটারিদের কাছে স্পেনের অন্যান্য ক্লাবের যুব খেলোয়াড়দের প্রতিবেদন ভিডিও রিপোর্ট আকারে সরবরাহ করতেন। একইসঙ্গে মূল ও যুব দলের কোচিং স্টাফদের অনুরোধের প্রেক্ষিতে সেই সরবরাহকারীর সঙ্গে সম্পর্ক পেশাদার রেফারিং সম্পর্কিত টেকনিক্যাল প্রতিবেদন প্রদান করা পর্যন্ত প্রসারিত হয়। পেশাদার ফুটবল ক্লাবগুলোর জন্য এটি একটি সাধারণ ব্যাপার।'

বিবৃতিতে আরও বলা হয়েছে, 'বাইরে থেকে পাওয়া এই ধরনের সেবা বর্তমানে একজন পেশাদারের দায়িত্বের মধ্যে পড়ে যিনি ফুটবল বিভাগের জন্য কাজ করেন। বার্সেলোনা হতাশ কারণ এই তথ্যটি ঠিক এমন সময়ে প্রকাশ করা হয়েছে যখন এই দল মৌসুমের সেরা ফর্মে রয়েছে। বার্সেলোনা তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে যারা এই ক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টার মাধ্যমে এটির সুনামের বিরোধিতার সম্ভাব্য ইঙ্গিত দেয় যা এই ধরনের তথ্য প্রকাশের কারণে হতে পারে।'

উল্লেখ্য, লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। ২১ ম্যাচে তাদের অর্জন ৫৬ পয়েন্ট। তাদের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে আছে আসরের শিরোপাধারী রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে তারা পেয়েছে ৪৮ পয়েন্ট।

Comments

The Daily Star  | English

Fire breaks out at Dhaka Shishu Hospital

Five fire engines are trying to douse the blaze that originated around 1:45pm at the Cardiac ICU of the hospital

24m ago