ফুটবল

রিয়াল ম্যাচের আগে দুশ্চিন্তায় লিভারপুল

ম্যাচের দশম মিনিটেই দলকে এগিয়ে দিয়েছিলেন নুনেজ। ৫৯তম মিনিটে বল দখলের লড়াইয়ে কিয়েরান ট্রিপিয়ারের সঙ্গে সংঘর্ষে কাঁধে আঘাত লেগে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

চলতি মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে এক প্রকার ছিটকেই গেছে তারা। শেষ চারে থাকতে পারাটাই এখন বিশাল চ্যালেঞ্জের বিষয়। খেলোয়াড়দের একের এক ইনজুরিও বড় বাধা দলটির জন্য। এবার ইনজুরির তালিকায় যোগ হয়েছে ডারউইন নুনেজের নামও! অথচ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে এ সপ্তাহেই তারা মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদের।

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এবারের আসরে দুর্দান্ত ছন্দে খেলতে থাকা নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল। ম্যাচের দশম মিনিটেই দলকে এগিয়ে দিয়েছিলেন নুনেজ। সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কোডি গাপকো। তবে ৫৯তম মিনিটে বল দখলের লড়াইয়ে কিয়েরান ট্রিপিয়ারের সঙ্গে সংঘর্ষে কাঁধে আঘাত লেগে মাঠ ছাড়তে বাধ্য হন নুনেজ।

ম্যাচ শেষে এ উরুগুইয়ান ফরোয়ার্ড ইনজুরি নিয়ে কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছেন, 'ডারউইনের কাঁধে কিছু আছে, আমরা দেখব। এই পরিস্থিতিতে, আমি জানি না কেন (রেফারি) তার বিরুদ্ধে বাঁশি বাজিয়েছিল, সত্যি বলতে। কিন্তু শেষ পর্যন্ত কাঁধের সমস্যা নিয়ে তাকে মাঠ ছাড়তে হয়েছে। আমাদের আরও মূল্যায়ন প্রয়োজন। আমি এই মুহূর্তে জানি না। এই মুহূর্তের এটা বেদনাদায়ক। আশা করি, এটি কেবল বেদনাদায়ক এবং আরও বেশি কিছু নয়।'

শেষ পর্যন্ত যদি ইনজুরিটা মারাত্মক হয় তাহলে বড় ধাক্কাই হবে লিভারপুলের জন্য। আগামী মঙ্গলবার অ্যানফিল্ডে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে আতিথেয়তা দিবে লিভারপুল। গত বছর এই দলটির বিপক্ষে ফাইনালে হেরে স্বপ্নভঙ্গ হয় রেডদের। অথচ সে ম্যাচে ফেভারিটই ছিল তারা। কিন্তু থিবো কোর্তুয়ার অবিশ্বাস্য সব সেভে শিরোপা জিতে নেয় স্প্যানিশ ক্লাবটি। তাদের জন্য ম্যাচটি এবার প্রতিশোধের মিশনও।

এছাড়াও টানা ব্যর্থতার পর শেষ দুটি ম্যাচে দারুণ খেলায় আশা দেখাচ্ছে রেডদের। যার অন্যতম নায়ক ছিলেন এই উরুগুইয়ান। কিন্তু এ সময়ে ছন্দ হারাতে চায় না দলটি। তার উপর রেকর্ড পরিমাণ অর্থ খরচ করে এ মৌসুমের শুরুতে নুনেজকে কেনার পর এরমধ্যেই চার দফা ইনজুরিতে পড়েছেন। চোট কাটিয়ে ফেরার পর যখন ছন্দের দেখা পান, তখনই আবার পড়ছেন নতুন ইনজুরিতে।

Comments

The Daily Star  | English
BSEC freezes BO accounts of Benazir, his family members

BSEC freezes BO accounts of Benazir, his family members

The Anti-Corruption Commission has recently requested the BSEC to freeze the BO accounts

1h ago