ফুটবল

জিতেও স্বস্তিতে নেই পিএসজি

দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় পেলেও দুশ্চিন্তা ভর করেছে পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের কপালে। কারণ, অন্যতম সেরা তারকা নেইমার পড়েছেন ইনজুরিতে।

সব প্রতিযোগিতা মিলে টানা তিনটি হার। চতুর্থ হারটাও এক সময় মনে হচ্ছিল সময়ের ব্যাপার মাত্র। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় পেলেও দুশ্চিন্তা ভর করেছে পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের কপালে। কারণ, অন্যতম সেরা তারকা নেইমার পড়েছেন ইনজুরিতে। এছাড়া, চোট নিয়ে মাঠ ছেড়েছেন নুনো মেন্দেসও।

পার্ক দে প্রিন্সেসে রোববার বিকেলে লিগ ওয়ানের ম্যাচে লিলের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে জিতেছে পিএসজি। হারতে বসা দলকে শেষদিকে উদ্ধার করেন কিলিয়ান এমবাপে ও লিওনেল মেসি। তবে শুরুতে দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে দলকে দুই গোলের লিড এনে দিয়েছিলেন নেইমার। এমবাপেকে দিয়ে একটি করিয়েছিলেন, অপরটি করেছিলেন নিজে।

এদিন ম্যাচের ৪৮তম মিনিটে প্রতিপক্ষ সীমানায় বল বাড়ানোর সময় পেছন থেকে এসে বিপজ্জনকভাবে নেইমারের পায়ে আঘাত করেন বেঞ্জামিন আন্দ্রে। অনেকটা পা দিয়ে পাড়া দেন তিনি। এরপর গোড়ালি চেপে ধরে স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতেই মাঠ ছাড়তে দেখা গিয়েছে নেইমারকে।

ব্রাজিলিয়ান তারকা নেইমারের ইনজুরি কতটা গুরুতর তা ম্যাচ শেষে নিশ্চিত করতে পারেননি কোচ গালতিয়ে। ধারণা করা হচ্ছে, লম্বা সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। তবে তার দ্রুত নিরাময় কামনা করেছেন ক্লাব সতীর্থ এমবাপে, 'আশা করছি, নেইমারের ইনজুরি ততটা গুরুতর নয়, সে দ্রুতই ফিরে আসবে। আমাদের তাকে প্রয়োজন।'

এর আগে ম্যাচের ৩০তম মিনিটে আঘাত পেয়ে মাঠ ছাড়েন মেন্দেস। নিজেদের ডি-বক্সে বল ক্লিয়ার করার সময় পেছন থেকে তার পায়ে আঘাত করেন জোনাথান বাম্বা। তাতে আর খেলা চালিয়ে যেতে পারেননি পর্তুগিজ ডিফেন্ডার মেন্দেস। সেই সংঘর্ষে আঘাত পান বাম্বাও।

এছাড়া, আগে থেকেই ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন আশরাফ হাকিমি, মার্কুইনহোস, নর্দি মুকিয়েলে ও রেনাতো সানচেজ।

Comments

The Daily Star  | English
Bank mergers in Bangladesh

Bank mergers: All dimensions must be considered

In general, five issues need to be borne in mind when it comes to bank mergers in Bangladesh.

8h ago