ফুটবল
স্প্যানিশ লা-লিগা

টানা সপ্তম জয়ে উড়ছে বার্সেলোনা

রোববার রাতে ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে কাদিজকে ২-০ গোলে হারায় বার্সা। সার্জিও রাবার্তোর পর দলের জয়সূচক গোল করেন রবার্ট লেভানদোভস্কি।
Barcelona

স্প্যানিশ লা লিগায় সময়টা দারুণ কাটছে বার্সেলোনার। আসছে একের পর এক জয়। কোন প্রতিপক্ষই খুব একটা চ্যালেঞ্জ জানাতে পারছে না তাদের। এবার কাদিজকে নিজ মাঠে পেয়ে অনায়াসে জয় বের করল জাভি হার্নান্দেজের দল। লিগ টেবিলে শীর্ষস্থান করল আরও শক্ত।

রোববার রাতে ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে কাদিজকে ২-০ গোলে হারায় বার্সা। সার্জিও রাবার্তোর পর দলের জয়সূচক গোল করেন রবার্ট লেভানদোভস্কি।

এই নিয়ে লা লিগায় টানা সপ্তম ম্যাচ জিতল বার্সা। সবশেষে ১৩ ম্যাচ ধরে রইল অপরাজিত। শিরোপা জেতার লড়াইয়েও রিয়াল মাদ্রিদ থেকে অনেকটা এগিয়ে গেছে তারা। ২২ ম্যাচে কাতালান ক্লাবটির পয়েন্ট এখন ৫৯, সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে বেশ কিছুটা পেছনে রিয়াল।

খেলার শুরু থেকে অবশ্য স্পষ্ট প্রাধান্য বিস্তার করতে পারেনি বার্সেলোনা। বরং বারবার আতঙ্ক ছড়াচ্ছিল কাদিজ। ১৬ মিনিটে বল জালেও জড়িয়ে ফেলেছিল তারা, অফসাইডের কারণে তা বাতিল হয়।

২১ মিনিটে ফেরান তরেসের শট বক্সের বাইরে গেলে দারুণ সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের। কয়েকটি সম্ভাবনা বিনষ্ট হলেও গোলের জন্য হতাশা লম্বা হয়নি। প্রথমার্ধের একদম শেষ দিকে দিয়ে দুই গোল পেয়ে যায় তারা।

৪৩ মিনিটে তরেসের ক্রস থেকে ডাইভ দিয়ে হেড করেছিলেন লেভাদোভস্কি। তা ফিরিয়ে দেন প্রতিপক্ষের ডিফেন্ডার। ফিরতি বল পায়ের সামনে পেয়ে জালে জড়িয়ে দেন মিডফিল্ডার রবার্তো।

দুই মিনিট পরই আবার তাদের ঝলক। এবার রবার্তোর পাস একদম বক্সের সামনে পেয়ে যান লেভানদোভস্কি। পোলিশ ফরোয়ার্ড নিখুঁত প্লেসিং শটে খুঁজে নেন জালের ঠিকানা।

বিরতির পরও সুযোগ পেয়েছিলেন লেভাদোভস্কি। ৫৭ মিনিটে তার ডানপায়ের ভলি অল্পের জন্য হয় লক্ষ্যভ্রষ্ট। কাজিদের ফরোয়ার্ড মার্তি দ্বিতীয়ার্ধেও বল জালে জড়িয়েছিলেন। এবার সেই গোল বাতিল হয় তার আগে হওয়া ফাউলের কারণে।

শেষ দিকে চাপ বাড়িয়ে গোল শোধের চেষ্টা চালায় সফরকারীরা। তবে টের স্টেগেন ছিল অবিচল, তাকে আর টলাতে পারেনি তারা।

Comments

The Daily Star  | English

1.73cr people still out of power

The Ministry of Power, Energy and Mineral Resources today said around 1.73 crore customers across the country are still out of power following the impact of cyclone Remal

25m ago