মেসি, তুমি এটার যোগ্য দাবিদার: লরিয়াস বর্ষসেরা প্রসঙ্গে নাদাল

কাতারের মাটিতে ২০২২ বিশ্বকাপ জেতায় এবার লরিয়াস পুরস্কারে মনোনয়ন পেয়েছেন মেসি। তবে গত বছরটি নাদালের জন্যও ছিল দুর্দান্ত। রেকর্ড ২২তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের পথে অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জয় করেন তিনি।

কার হাতে উঠতে যাচ্ছে বিশ্বের অন্যতম মর্যাদাসম্পন্ন পুরস্কার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ার? তালিকায় রয়েছেন কিলিয়ান এমবাপে, স্টিফেন কারি, ম্যাক্স ভেরস্টাপ্পেন ও মোন্ডো ডুপ্লান্টিসের মতো বিভিন্ন অঙ্গনের তারকা খেলোয়াড়রা। আছেন স্প্যানিশ টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালও। তবে নিজে থাকলেও এবার আর্জেন্টাইন ফুটবল মহাতারকা মেসির হাতেই এই সম্মাননা দেখছেন তিনি।

কাতারের মাটিতে ২০২২ বিশ্বকাপ জেতায় এবার লরিয়াস পুরস্কারে মনোনয়ন পেয়েছেন মেসি। তবে গত বছরটি নাদালের জন্যও ছিল দুর্দান্ত। রেকর্ড ২২তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের পথে অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জয় করেন তিনি। যদিও চলতি বছর (২০২৩ সালে) তার কৃতিত্বে ভাগ বসিয়েছেন নোভাক জোকোভিচ। তারপরও বিশ্বকাপ জিতে অনন্য উচ্চতায় ওঠা মেসিকে সম্ভাব্য বিজয়ী হিসেবে দেখছেন নাদাল।

আরও একবার লরিয়াস বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীত হতে পারাকে দারুণ সম্মানের বলে জানিয়েছেন নাদাল। তবে এবার পুরস্কার যেন মেসির হাতে ওঠে প্রত্যাশা করে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের স্টোরিতে লিখেছেন, 'লরিয়াসের বর্ষসেরা পুরস্কারের জন্য ফের মনোনীত হতে পারা সম্মানের। তবে এ বছর... এগিয়ে যাও মেসি, তুমি এটার যোগ্য দাবিদার।'

এর আগে ২০২০ সালে লরিয়াস বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন মেসি। সেবার অবশ্য তার সঙ্গে যৌথভাবে জিতেছিলেন ফর্মুলা ওয়ান রেসার লুইস হ্যামিল্টনও। নাদাল জিতেছেন দুইবার। সবশেষটা ২০২১ সালে। সেই সময় ভিডিও বার্তায় নাদালকে শুভেচ্ছা জানিয়েছিলেন মেসি।

সেই ২০০০ সাল থেকে প্রতি বছরই বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচনের জন্য 'লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ার' আয়োজন করে আসছে সেভিয়া। সারা বছরের পারফরম্যান্সের ভিত্তিতে বর্ষসেরার পুরস্কার তুলে দেওয়া হয় এই অনুষ্ঠানে।

Comments

The Daily Star  | English
40% broadband connections restored

Most broadband connections likely to be restored today: ISPAB

40 percent restored so far, says president of Internet Service Providers Association

1h ago