আর্জেন্টাইন ক্লাবে যোগ দেওয়ার জন্য ছাড়পত্র চাইলেন জামাল

জামাল প্রাথমিকভাবে খবরটি অস্বীকার করেছিলেন। তবে এদিন তিনি দ্য ডেইলি স্টারের কাছে স্বীকার করেছেন যে সোল দি মায়োর পক্ষ থেকে তাকে একটি প্রস্তাব দেওয়া হয়েছে। তবে শেখ রাসেলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার কারণে সেটা গ্রহণ করতে পারছেন না তিনি।
ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া সম্ভবত চলতি মৌসুমের শেষ ঘরোয়া ম্যাচটি খেলে ফেলেছেন। ফেডারেশন কাপে মঙ্গলবার আবাহনী লিমিটেডের কাছে টাইব্রেকারে ৫-৪ গোলে হেরেছে তার দল শেখ রাসেল ক্রীড়া চক্র।

গতকাল সোমবার আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জামাল। এর পরপরই তিনি শিরোনাম হন খবরের। বেশ কয়েকটি আর্জেন্টাইন নিউজ পোর্টাল জানায় যে তাকে দেশটির তৃতীয় বিভাগের ক্লাব সোল দি মায়ো চুক্তিবদ্ধ করেছে।

জামাল প্রাথমিকভাবে খবরটি অস্বীকার করেছিলেন। তবে এদিন তিনি দ্য ডেইলি স্টারের কাছে স্বীকার করেছেন যে সোল দি মায়োর পক্ষ থেকে তাকে একটি প্রস্তাব দেওয়া হয়েছে। তবে শেখ রাসেলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার কারণে সেটা গ্রহণ করতে পারছেন না তিনি।

জামাল দ্য ডেইলি স্টারকে বলেছেন, 'এটি বাংলাদেশ ফুটবল এবং বাংলাদেশের জন্য একটি বিশাল মাইলফলক। পাশাপাশি বাংলাদেশের জন্য খুবই ঐতিহাসিক (ব্যাপার)। আমি সেখানে যেতে চাই এবং আর্জেন্টিনা থেকে ক্লাবটির প্রতিনিধিরা এখানে (বাংলাদেশে) এসেছে কারণ, তারা ভীষণ আগ্রহী।'

শেখ রাসেল ম্যানেজমেন্ট জামালকে মৌসুমের মাঝপথে ছেড়ে দিতে সম্মত নয় বলে জানা গেছে। তাদের মতে, স্থানীয়দের মধ্যে তিনিই দলটির সেরা খেলোয়াড়।

জামাল আরও বলেছেন, 'আমি আগামীকাল (বুধবার) তাদের (শেখ রাসেল ম্যানেজমেন্ট) সঙ্গে কথা বলব এবং তাদেরকে অনুরোধ করব আমাকে (আর্জেন্টিনার ক্লাবটিতে খেলার) ছাড়পত্র দেওয়ার জন্য।'

এর আগে অধুনালুপ্ত সাইফ স্পোর্টিং ক্লাবের অনুমতি সাপেক্ষে ভারতের আই-লিগে খেলেছিলেন জামাল। ঘরোয়া মৌসুমের মধ্যবর্তী দলবদলের সময় তাকে চুক্তিবদ্ধ করেছিল কলকাতভিত্তিক মোহামেডান স্পোর্টিং ক্লাব।

উল্লেখ্য, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ রাসেলের বিপক্ষে আবাহনী শেষ হাসি হাসার আগে নির্ধারিত সময়ের খেলা শেষ হয় ৩-৩ সমতায়। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ফেডারেশন কাপের 'সি' গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে তারা।

সামনে রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের আন্তর্জাতিক সূচি। তাই ঘরোয়া মৌসুমে এক মাস বা এর চেয়ে বেশি সময় বিরতি থাকবে।

Comments

The Daily Star  | English
Missing AL MP’s body found in Kolkata

Plot afoot weeks before MP’s arrival in Kolkata

Interrogation of cab driver reveals miscreants on April 30 hired the cab in which Azim travelled to a flat in New Town, the suspected killing spot

18m ago