বিলবাওর বিপক্ষে থাকছেন না দেম্বেলে, শঙ্কায় ক্লাসিকোতেও

ধারণা করা হয়েছিল সানমামেসে কিছু সময়ের জন্য খেলতে পারবেন দেম্বেলে। তবে মঙ্গলবার পুনরায় পরীক্ষা করার পর পর্যাপ্ত উন্নতি না দেখায় বিলবাওর বিপক্ষে খেলার চিন্তা বাতিল করা হয়।

প্রত্যাশা ছিল অ্যাথলেতিক বিলবাওর বিপক্ষে ফিরবেন উসমান দেম্বেলে। কিন্তু চোট থেকে সেরে উঠতে ধারণার চেয়ে বেশি সময় লাগছে এ ফরাসি ফরোয়ার্ডের। ফলে বিলবাওর বিপক্ষে থাকছেনই না শঙ্কা জেগেছে এল ক্লাসিকো ম্যাচে তাকে পাওয়া নিয়েও। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভো।

ধারণা করা হয়েছিল সানমামেসে কিছু সময়ের জন্য খেলতে পারবেন দেম্বেলে। তবে মঙ্গলবার পুনরায় পরীক্ষা করার পর পর্যাপ্ত উন্নতি না দেখায় বিলবাওর বিপক্ষে খেলার চিন্তা বাতিল করা হয়। শঙ্কা রয়েছে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলা নিয়েও। ১২ দিন পর ন্যু ক্যাম্পে হবে গুরুত্বপূর্ণ ক্লাসিকো ম্যাচটি।

দেম্বেলেকে পরীক্ষা করার পর বার্সা চিকিৎসক প্রুনা এবং জাভির মেডিক্যাল স্টাফ এবং টেকনিক্যাল স্টাফরা ঝুঁকি না নেওয়ার কথা জানান। তার ব্যাপারে চরম সতর্কতা অবলম্বনকেই অগ্রাধিকার দেন। তবে ১৯ মার্চ লিগ ক্লাসিকো ম্যাচ থাকলেও পুনরুদ্ধারের প্রক্রিয়ায় সর্বোচ্চ যত্ন সহকারে এবং তাড়াহুড়ো ছাড়াই এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

গত ২৮ জানুয়ারি লা লিগার ম্যাচে জিরোনার মাঠে বার্সেলোনার ১-০ ব্যবধানে জয়ের ম্যাচে বাম উরুর রেকটাস ফেমোরিসে চোট পান দেম্বেলে। ম্যাচের ২৫তম মিনিটে বাঁ পা ধরে মাটিতে বসে পড়ে তাকে বদল করার জন্য ইশারা দিতে থাকেন তরুণ। তখন জানানো হয়েছিল তিন থেকে চার সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হবে তাকে। কিন্তু পাঁচ সপ্তাহের বেশি চলে গেলেও কাঙ্ক্ষিত উন্নতি হয়নি তার।

চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছেন দেম্বেলে। ছন্দ ধরে রাখতে তাই যত তাড়াতাড়ি সম্ভব দলের সঙ্গে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা করেছেন তিনি। ক্যারিয়ার জুড়ে ইনজুরিতে ভুগতে থাকা এ তরুণ এ মৌসুমে এবারই প্রথম চোটে পড়েছেন।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

1h ago