আর্জেন্টিনার মন্তিয়েলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ঘটনাটি সাম্প্রতিক সময়ের নয়। ২০১৯ সালের ১ জানুয়ারির ঘটনা। সেদিন ছিল মন্তিয়েলের জন্মদিন। বাড়িতে বিশেষ পার্টির আয়োজন করেছেন তিনি। সেখানেই একদল লোকের দ্বারা যৌন নির্যাতনের শিকার হন এক নারী।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা গঞ্জালো মন্তিয়েলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। তার বিপক্ষে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীর আইনজীবী রাকুয়েল হার্মিদা। সম্প্রতি স্থানীয় রেডিও টেনকে দেওয়া এক সাক্ষাৎকারে এ অভিযোগ করেছেন এই আইনজীবী।

তবে ঘটনাটি সাম্প্রতিক সময়ের নয়। সেই আইনজীবীর ভাষ্য অনুযায়ী, ২০১৯ সালের ১ জানুয়ারির ঘটনা। সেদিন ছিল মন্তিয়েলের জন্মদিন। বাড়িতে বিশেষ পার্টির আয়োজন করেছেন এই আর্জেন্টাইন ডিফেন্ডার। সেখানেই একদল লোকের দ্বারা যৌন নির্যাতনের শিকার হন সেই নারী।

হার্মিদার কথা অনুযায়ী, মন্তিয়েলের সঙ্গে তার একটি ছোট ও সংক্ষিপ্ত সম্পর্ক হয়েছিল সেই নারীর, যিনি একজন মডেল। মন্তিয়েলের তাকে পরিবারের সঙ্গে দেখা করানোর বাসায় আমন্ত্রণ জানান। এবং লা মাতাঞ্জার পার্টিতে যোগ দেওয়ার জন্য জোর করেন।

তবে ভুক্তভোগী অ্যালকোহল পান করেন না বলেই দাবি করেন সেই আইনজীবী। সেখানে দুটি পানীয় চেষ্টা করার পর সম্পূর্ণ অচেতন হয়ে পড়েন। কয়েক ঘণ্টা পর তিনি নিজেকে নিজ বাসার গেটে আবিষ্কার করেন। তখনই সন্দেহ হয় ধর্ষণের শিকার হয়েছেন তিনি। নিশ্চিত হতে চিকিৎসকের শরণাপন্ন হন এবং মেডিকেল রিপোর্টে জানানো হয়, ধর্ষণ করা হয়েছে তাকে।

অপব্যবহারের পর কীভাবে নিজের বাড়ির গেটে পৌঁছেছেন তা এখনও জানেন না সেই নারী। ধারণা করছেন তাকে ফেলে এসেছেন মন্তিয়েলরাই। এমনকি কতজন তাকে অপব্যবহার করেছিল সে ব্যাপারেও নিশ্চিত নন তিনি। পরে এ বিষয়ে কথা বলতে গেলে তাকে হুমকি দেন মন্তিয়েল ও তার মা।

২৬ বছর বয়সী মন্তিয়েল ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত মধ্যে আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটের হয়ে খেলেছেন। সেখানে তিনি একটি কোপা লিবার্তাদোরেসের পাশাপাশি বেশ কয়েকটি ঘরোয়া ট্রফি জিতেছেন। এরপর স্পেনের ক্লাব সেভিয়ায় যোগ দেন তিনি।

জাতীয় দলেও বেশ সফল মন্তিয়েল। আলবিসেলেস্তেদের জিতে নেওয়া তিনটি শিরোপাতেই ছিলেন তিনি। কোপা আমেরিকা ২০২১, ফাইনালিসিমা ২০২২ এবং কাতার ২০২২ বিশ্বকাপে রেখেছেন কার্যকরী ভূমিকা।

কাতার বিশ্বকাপের ফাইনালে তো ফ্রান্সের বিপক্ষে টাই-ব্রেকারে গড়ানো ম্যাচের শেষ পেনাল্টি শট নেওয়ার গুরু দায়িত্বটা উঠেছিল মন্তিয়েলের কাঁধে। ঠাণ্ডা মাথায় জালে জড়িয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছিলেন এ আর্জেন্টাইন ডিফেন্ডার।

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

2h ago