লিভারপুলকে হতাশায় ডুবিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ইউনাইটেড

চেলসিকে রীতিমতো উড়িয়ে দিয়েই ফের ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতায় ফিরেছে ইউনাইটেড।

লিভারপুলের চেয়ে একটি ম্যাচ বেশি হাতে ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। আর সেখান থেকে প্রয়োজন ছিল মাত্র একটি পয়েন্ট। তাতেই চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিত রেড ডেভিলরা। তবে চেলসিকে রীতিমতো উড়িয়ে দিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ফের ইউরোপের শীর্ষ এই প্রতিযোগিতায় ফিরেছে ইউনাইটেড।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসিকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে একটি করে গোল পেয়েছেন কাসেমিরো, অ্যান্থনি মার্সিয়াল, ব্রুনো ফার্নান্দেজ ও মার্কাস র‍্যাশফোর্ড। শেষ দিকে চেলসির হয়ে ব্যবধান কমান জোয়াও ফেলিক্স।

এই জয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে ইউনাইটেড। ৩৭ ম্যাচে ২২টি জয় ও ৬টি ড্রয়ে তাদের সংগ্রহ ৭২ পয়েন্ট। তাতেই শেষ হয়ে গেল লিভারপুলের শেষ আশা। ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে তারা। ৭০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে নিউক্যাসল। অর্থাৎ আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলবে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসল ইউনাইটেড।

লিভারপুলকে এবার খেলতে হবে ইউরোপা লিগে। তাদের মতো চ্যাম্পিয়ন্স লিগে এবার জায়গা হচ্ছে না টটেনহ্যাম ও চেলসির মতো দলেরও। ৫৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে টটেনহ্যাম। চেলসির অবস্থা আরও শোচনীয়। অন্য কোনো ইউরোপীয় প্রতিযোগিতায় খেলার সুযোগও নেই তাদের। ৪৩ পয়েন্ট নিয়ে তারা রয়েছে ১২ নম্বরে। অন্যদিকে এবার প্রথম বারের মতো ইউরোপা লিগে খেলবে ব্রাইটন।

আগামীকাল শনিবার প্রিমিয়ার লিগের এবারের আসরের শেষ রাউন্ডের ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচ একত্রে মাঠে নামবে রাত সাড়ে নয়টায়। লিগের চ্যাম্পিয়ন-রানার্সআপ, এমনকি চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে জায়গা করে নেওয়া লড়াই শেষ হলেও রয়েছে কনফারেন্স লিগের লড়াই। যেখানে খেলার সুযোগ রয়েছে অ্যাস্টন ভিলা, টটেনহ্যাম ও ব্রেন্টফোর্ডের।

   

Comments

The Daily Star  | English

Submarine cable breakdown may disrupt Bangladesh internet

It will take at least 2 to 3 days to resume the connection

12m ago