সৌদি আরবকে লেভানদোভস্কির না

সৌদি আরব থেকে লোভনীয় প্রস্তাব পেয়েছিলেন বার্সেলোনার পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানদোভস্কিও। তবে এই মুহূর্তে বার্সা ছেড়ে কোথাও যেতে রাজী নন পোল্যান্ডের এই ফরোয়ার্ড।
robert lewandowski

ক্রিস্তিয়ানো রোনালদোকে দিয়ে শুরু। এরপর একের পর এক নামীদামী তারকা খেলোয়াড়দের দলে টানার জন্য উঠেপড়ে লেগেছে সৌদি প্রো লিগের ক্লাবগুলো। সে তালিকায় লিওনেল মেসি, করিম বেনজেমাদের মতো তারকারাও রয়েছেন। প্রস্তাব পেয়েছিলেন বার্সেলোনার পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানদোভস্কিও। তবে এই মুহূর্তে বার্সা ছেড়ে কোথাও যেতে রাজী নন পোল্যান্ডের এই ফরোয়ার্ড।

লেভানদোভস্কির ঘনিষ্ঠ এক সূত্রের বরাতে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভো জানিয়েছে, অন্য সব খেলোয়াড়দের মতো লোভনীয় প্রস্তাব দেওয়া হয় লেভানদোভস্কিকেও। তবে শুরুতেই নাকচ করে দিয়েছেন এই পোলিশ ফরোয়ার্ড। চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত কাতালান ক্লাবেই থাকতে চান তিনি।

বায়ার্ন মিউনিখের ইচ্ছার বিরুদ্ধে অনেকটা লড়াই করে মৌসুমের শুরুতে বার্সায় যোগ দেন লেভা। কাতালান ক্লাবে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করছেন তিনি। প্রথম মৌসুমেই ক্লাবের সঙ্গে দারুণভাবে মানিয়ে নিয়েছেন। সতীর্থদের সঙ্গেও তার দারুণ সম্পর্ক। কাস্টেলডেফেলসের সমুদ্র সৈকতের কাছে বসবাস করা এ তারকার পরিবারও খুশি।

এছাড়া মৌসুমও খারাপ কাটেনি লেভার। চ্যাম্পিয়ন্স লিগের পর ইউরোপা লিগে হতাশা উপহার দিলেও জিতে নিয়েছে লা লিগার শিরোপা। এছাড়া সুপার কাপও জিতেছে দলটি। আর ব্যক্তিগতভাবে লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি উঠেছে লেভানদোভস্কির হাতেই।

এদিকে নিজেদের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে ফিরে পাওয়ার খুব কাছেই রয়েছে বার্সেলোনা। সেক্ষেত্রে মেসির সঙ্গে খেলার ইচ্ছাও পূরণ হতে যাচ্ছে তার। সম্প্রতি প্যারিসে অনুষ্ঠিত লরিয়াস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে, মেসি ও তার স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর সঙ্গে খুব বন্ধুত্বপূর্ণভাবে আড্ডা দিতে দেখা গিয়েছে লেভানদোভস্কিকে। বার্সেলোনায় জীবন কেমন চলছে তা নিয়ে আগ্রহী ছিলেন মেসি।

এছাড়াও টিভিই-কে দেওয়া শেষ সাক্ষাত্কারে মেসির সঙ্গে খেলার ইচ্ছা গোপন করেননি লেভা, 'আমি জানি তার সঙ্গে খেলা খুব সহজ, কারণ লিও আপনার সঙ্গে যে কোনো সময়ে মাঠের যে কোনো অবস্থান থেকে খেলতে পারে। সে এমন একজন খেলোয়াড়কে যেকোনো দলই পেতে চায়। তিনি শুধু বার্সেলোনার কিংবদন্তি নন, এই ক্লাবের পরিবর্তন করেছেন তিনিই। বার্সেলোনায় ফিরলে তা অসাধারণ হবে।

Comments

The Daily Star  | English
Sadarghat launch terminal services

Cyclone Remal: launch services resume after two days

Launch operations on inland waterways from Dhaka resumed this noon after two days of suspension due to Cyclone Remal

7m ago