আরও এক বছর রিয়ালে মদ্রিচ

২০২৪ সালের জুন পর্যন্ত স্প্যানিশ জায়ান্টদের হয়েই খেলবেন ২০১৮ সালের ব্যালন ডি'অর জয়ী মদ্রিচ।

বয়স ৩৮ ছুঁইছুঁই। কিন্তু এখনও তরুণদের সঙ্গে সমান তালেই লড়াই করে যাচ্ছেন লুকা মদ্রিচ। যা কারণে তার সঙ্গে আরও এক মৌসুমের জন্য তার সঙ্গে চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। অর্থাৎ ২০২৪ সালের জুন পর্যন্ত স্প্যানিশ জায়ান্টদের হয়েই খেলবেন ২০১৮ সালের ব্যালন ডি'অর জয়ী এ তারকা।

মঙ্গলবার নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ইউরোপের সফলতম দলটি। চলতি জুনের শেষেই রিয়ালের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হতো। 

তবে আলোচনা ছিল সৌদি আরবে যোগ দেওয়া নিয়ে। আল-হিলালের পক্ষ থেকে ৩৭ বছর বয়সী এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডারের সামনে ছিল বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব। কিন্তু শেষ পর্যন্ত রিয়ালে থাকার সিদ্ধান্তই নিলেন মদ্রিচ।

অবশ্য বরাবরই রিয়ালে থাকার ইচ্ছার কথা বলে আসছিলেন মদ্রিচ। তবে এবার যেভাবে সৌদি আরবের লোভনীয় প্রস্তাবে একের পর এক তারকা খেলোয়াড়রা যোগ দিচ্ছেন, তাতে অনেকেই ভেবেছিলেন প্রো লিগে যোগ দিবেন মদ্রিচও।

২০১২ সালে টটেনহ্যাম হটস্পার থেকে রিয়ালে যোগ দেন মদ্রিচ। তখন থেকেই দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি। রিয়ালের হয়ে ৪৮৮ ম্যাচে অংশ নেওয়া এ তারকা ৫টি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগা সহ জিতেছেন মোট ২৩টি শিরোপা।

একই দিনে ইকাই গুন্দোগানের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির ঘোষণা দিয়েছে বার্সেলোনা। যদিও দুই পক্ষের মধ্যে চুক্তি হয়ে গিয়েছিল আগেই। বার্সায় দুই বছরের জন্য যোগ দিলেন এই জার্মান তারকা। তবে সুযোগ রয়েছে বাড়তি আরও এক মৌসুম খেলার। সেক্ষেত্রে শেষ বছরে অর্ধেকের বেশি ম্যাচ খেলতে হবে তাকে। তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো।

  

Comments

The Daily Star  | English

Airfare to Malaysia surges fivefold

Ticket prices for Dhaka-Kuala Lumpur flights have reached exorbitant levels with Bangladeshi migrant workers scrambling to reach Malaysia by May 31.

15h ago