মায়ামিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন মেসি

২০২৫ সাল পর্যন্ত দলটিতে থাকবেন বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড।
ছবি: এএফপি

লিওনেল মেসির ইন্টার মায়ামিতে যোগ দেওয়া নিশ্চিতই ছিল। এবার সম্পন্ন হয়ে গেল চুক্তির আনুষ্ঠানিকতা। আগের ঘোষণা অনুসারে, দুই বছরের জন্য যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) ক্লাবটিতে যোগ দিলেন আর্জেন্টাইন মহাতারকা।

বাংলাদেশ সময় শনিবার মধ্যরাতে এক বিবৃতিতে মেসির সঙ্গে চুক্তির বিষয়টি জানিয়েছে মায়ামি। ২০২৫ সাল পর্যন্ত দলটিতে থাকবেন বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, বেতন ও অন্যান্য ভাতা মিলিয়ে প্রতি বছর ৫০ থেকে ৬০ মিলিয়ন ডলার পাবেন তিনি।

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর মেসির পুরনো ক্লাব বার্সেলোনায় ফেরার গুঞ্জন ছিল। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারকে পেতে সৌদি প্রো লিগের ক্লাব আল হেলাল দিয়েছিল লোভনীয় প্রস্তাবও। তবে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত জুনে মেসি জানান, আমেরিকায় পাড়ি জমাতে যাচ্ছেন তিনি।

ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজিকে বিদায় বলার পর গত মাসে আর্জেন্টিনার হয়ে একটি প্রীতি ম্যাচ খেলেন মেসি। চীনে অনুষ্ঠিত ওই লড়াইয়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা ২-০ গোলে হারায় অস্ট্রেলিয়াকে। এরপর থেকে পরিবারসহ ছুটি কাটাচ্ছিলেন তিনি।

গত মঙ্গলবার ৩৬ বছর বয়সী মেসি পা রাখেন মায়ামিতে। ক্লাবটির ঘরের মাঠ ফোর্ট লডারডেলের ডিআরভি পিএনকে স্টেডিয়ামে  রোববার বিশেষ একটি আয়োজন রাখা হয়েছে। সেখানে মেসিকে বরণ করে নেওয়া হবে।

চুক্তি সম্পন্ন হওয়ার পর মেসি বলেছেন, 'যুক্তরাষ্ট্রে ও ইন্টার মায়ামির হয়ে আমার ক্যারিয়ারের নতুন এই ধাপ শুরু করা নিয়ে আমি ভীষণ রোমাঞ্চিত। এটা দারুণ একটি সুযোগ এবং আমরা এই ক্লাবের সুন্দর প্রকল্পটি গড়ে তোলা চালিয়ে যাব।'

মায়ামির হয়ে মেসি প্রথমবারের মতো মাঠে নামতে পারেন আগামী ২১ জুলাই। সেদিন লিগস কাপের ম্যাচে মেক্সিকোর লিগা এমএক্সের দল ক্রুজ আজুলের মুখোমুখি হবে তারা।

Comments