বার্সেলোনা ছেড়ে সৌদি ক্লাবে কেসিয়ে

মাত্র এক মৌসুমেই শেষ হয়ে গেল তার ক্যাম্প ন্যু অধ্যায়।
ফ্রাঙ্ক কেসিয়ে। ছবি: টুইটার

স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনার সঙ্গে ফ্রাঙ্ক কেসিয়ের সম্পর্ক দীর্ঘস্থায়ী হলো না। গত মৌসুমে এসি মিলান থেকে কাতালানদের ডেরায় যোগ দেওয়া ফুটবলার এবার পাড়ি জমালেন সৌদি আরবে। তার নতুন ঠিকানা প্রো লিগের ক্লাব আল আহলি।

বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেসিয়ের দল ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে বার্সা। ফলে মাত্র এক মৌসুমেই শেষ হয়ে গেল তার ক্যাম্প ন্যু অধ্যায়। আইভরিকোস্টের ২৬ বছর বয়সী মিডফিল্ডারকে পেতে আল আহলির লেগেছে ১ কোটি ২৫ লাখ ইউরো।

গত মৌসুমে ইতালিয়ান জায়ান্ট মিলান থেকে বার্সেলোনায় নাম লেখান কেসিয়ে। তার জন্য লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের কোনো ট্রান্সফার ফি দিতে হয়নি। ২০২৬ সাল পর্যন্ত চুক্তি হয়েছিল দুই পক্ষের মধ্যে। তবে অনেক আগেই তাদের মধ্যকার বন্ধন ছিন্ন হলো।

২০২২-২৩ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে বার্সার হয়ে ৪৩ ম্যাচ খেলেন কেসিয়ে। বেশিরভাগ ম্যাচেই তাকে বদলি হিসেবে ব্যবহার করেন কোচ জাভি হার্নান্দেজ। নিজে ৩ গোল করার পাশাপাশি সতীর্থদের আরও ৩ গোলে অবদান রাখেন কেসিয়ে।

প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বে বেশ ভালো পারফর্ম করেছিলেন কেসিয়ে। কিন্তু এরপর একাদশে জায়গা পেতে সংগ্রাম করতে হয় তাকে। গত মার্চে এল ক্লাসিকোতে তার শেষ সময়ের গোলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারায় বার্সেলোনা। লা লিগায় তার গোল ওই একটিই।

কেসিয়ের আগে আরও কয়েকজন নামীদামী ফুটবলার ইউরোপ ছেড়ে আল আহলিতে যোগ দিয়েছেন। সেই তালিকায় আছেন রবার্তো ফিরমিনো, রিয়াদ মাহরেজ ও এদুয়ার্দো মেন্দির মতো তারকারা। এই ক্লাবের কোচের দায়িত্ব পেয়েছেন জার্মান মাথিয়াস জাইসলে।

Comments