ফুটবল

ফাইনালে উঠে বাড়তি যে পুরস্কার পেলেন মেসিরা

কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের আগামী আসরের টিকিট কেটে ফেলেছে লিওনেল মেসির দল ইন্টার মায়ামি।

ম্যাচটা কেবলই শেষ হয়েছে। এরমধ্যেই সামাজিকমাধ্যমে পোস্ট করে নতুনকে স্বাগত জানায় কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগ। আগামী মৌসুমের জন্য এই আসরের টিকিট যে কেটে ফেলেছে লিওনেল মেসির দল ইন্টার মায়ামি। এ যেন রথ দেখার সঙ্গে কলা বেচাও হলো মেসিদের।

পেনসিলভ্যানিয়ার সুবারু পার্কে বাংলাদেশ সময় বুধবার ভোরে লিগস কাপের সেমি-ফাইনালে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে নাম লেখায় ইন্টার মায়ামি। তাতেই ২০২৪ সালের কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয় দলটি।

তাও প্রথম পর্ব নয়, একেবারে শেষ ষোলোতে খেলার সুযোগ মায়ামি। সেক্ষেত্রে অবশ্য ফাইনাল ম্যাচে জিততে হবে দলটিকে। ২৭ দলের এই আসরে ২২টি দল খেলে প্রথম রাউন্ড। এছাড়া এমএলএস চ্যাম্পিয়ন, লিগা এমএক্স চ্যাম্পিয়ন, সেন্ট্রাল আমেরিকান চ্যাম্পিয়ন, ক্যারিবিয়ান চ্যাম্পিয়নের সঙ্গে লিগস কাপের চ্যাম্পিয়ন সরাসরি খেলবে দ্বিতীয় রাউন্ডে।

সবকিছু যেন স্বপ্নের মতো ইন্টার মায়ামির জন্য। ২৯ দলের মেজর সকার লিগে পয়েন্ট তালিকার একেবারে তলানিতে রয়েছে তারা। মৌসুম শেষ অর্ধেকেরও বেশি। তাই এখান থেকে সেরা পাঁচ দলে থাকা এক প্রকার অসম্ভবই। একটা পথ ছিল বাকি। লিগস কাপের সেরা তিনে থাকা। কারণ ৫০ দলের চ্যাম্পিয়ন্স লিগে তিনটি দল জায়গা পায় এই আসর থেকেও।

অথচ প্রতিপক্ষে ছিল বেশ শক্তিশালী। মেজর লিগ সকার লিগের ইস্টার্ন কনফারেন্সে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে ফিলাডেলফিয়া। তার উপর শেষ ২৮ ম্যাচে মাত্র একটি হার তাদের। সেই দলটিকে রীতিমতো বিধ্বস্ত করেই জিতেছে মায়ামি। তবে হারলেও সুযোগ ছিল তাদের। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতলেই চলত। তবে ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন লিগ নিশ্চিত করে তারা।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

1h ago